Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরবনের কোকিলমনি থেকে মৃত বাঘ উদ্ধার

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৭:২৬ পিএম

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কোকিলমনি এলাকা থেকে সোমবার দুপুরে একটি মৃত বাঘ উদ্ধার করেছে বনরক্ষীরা। অর্ধেক পচন ধরা বাঘটি পরিক্ষা-নিরিক্ষার পর মাটিচাপা দেয়া হবে বলে জানাগেছে।
সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ জয়নাল আবেদীন জানান, কোকিলমনি টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরেষ্টার আরেফিন সিদ্দিকির নেতেৃত্বে বনরক্ষীরা নিয়মিত টহল দিচ্ছিল। এ সময় তাদের আওতাধীন বনের কবরখালী খালের পাড়ে একটি বাঘ মৃত অবস্থায় দেখতে পায়। বাঘটির পিছনের অংশ পচে মাটির সাথে মিশে রয়েছে। তাদের ধারনা বার্ধক্যজনিত কারনে বাঘটি মারা যাওয়ার পরে পিছনের কিছু মাংস কুমিরে খেয়ে ফেলেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাঘটি পুরুষ না মাদি তা নিশ্চিত হতে পারেনি তারা।
বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন জানান, যেহেতু বার্ধক্যজনিত কারনে মারা গেছে তাই ময়না তদন্ত ছাড়াই বাঘটি কোকিলমনি টহলফাঁড়িতে নিয়ে মাটি চাপা দেয়ার সিদ্ধান্ত হয়েছে।
এ ঘটনার পাঁচ মাস আগে ২০১৯ সালের ২০ আগস্ট সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ছাপড়াখালীর বনে একটি মৃত বাঘ উদ্ধার করে বনরক্ষীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঘ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ