Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

বসুন্ধরায় এবার আর্জেন্টিনার বার্কোস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৮:২৫ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার বড় চমক দিতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। নিজেদের আক্রমণভাগকে আরো ধারালো করতে আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক স্ট্রাইকার হার্নান বার্কোসকে উড়িয়ে আনছে তারা। যিনি এক সময়ে আর্জেন্টিনার ফুটবল বিস্ময় লিওনেল মেসির সতীর্থ ছিলেন। জাতীয় দলের হয়ে মেসির সঙ্গে চারটি ম্যাচ খেলেছেন বার্কোস। সবকিছু ঠিক থাকলে আগামী মঙ্গলবার দুপুরেই ঢাকায় পা রাখার কথা এই আর্জেন্টাইন স্ট্রাইকারের। ক্লাব সুত্রে জানা গেছে, ইতোমধ্যে হার্নান বার্কোসের সঙ্গে পাকা হয়ে গেছে বসুন্ধরার কর্মকর্তাদের। বার্কোস আপাতত মাসিক ২০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৬ লাখ ৯৬ হাজার টাকা!) পারিশ্রমিকে ১০ মাসের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন বসুন্ধরা কিংসে। তাকে দলে ভিড়াতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। তার কথায়,‘বিপিএলের দ্বিতীয় পর্ব এবং আসন্ন এএফসি কাপের জন্য আমরা নিজেদের একাদশে একজন দক্ষ স্ট্রাইকার খুঁজছিলাম। লিগে নতুন চমক দিতে চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। হঠাৎ করেই খোঁজ মিলে বার্কোসের। তার সঙ্গে প্রয়োজনীয় কথা শেষে আমরা নিশ্চিত হই তাকে পাবো। এখন সে আমাদের এখানে মানিয়ে নিতে পারলেই হলো। আশা করছি বার্কোস ঢাকায় ভালো করতে পারবেন।’

আর্জেন্টাইন স্ট্রাইকারকে পেয়ে লেবাননের স্ট্রাইকার জালাল কদুহকে না করেছে বসুন্ধরা। যদিও বয়সে জালাল বেশ তরুণ বার্কোসের চেয়ে। যেখানে জালালের বয়স ২২ সেখানে বার্কোস ৩৫ বছর বয়সি। এই বয়সে তিনি মাঠে কতটা জ্বলে উঠতে পারবেন সেটাই এখন প্রশ্ন। কিন্তু এমন প্রশ্ন ভাবাচ্ছে না বসুন্ধরার সভাপতি ইমরুলকে। তিনি খুব আশাবাদী বার্কোস’কে নিয়ে। ইমরুল বলেন ‘রোনালদো যদি এই বয়সে দুর্দান্ত খেলতে পারেন, তাহলে বার্কোসও নিশ্চয়ই পারবেন। আমরা বুঝে-শুনেই তাকে নিয়ে আসছি।’

হার্নান বার্কোস ২০১৪ বিশ্বকাপ বাছাইপর্বের জন্য আর্জেন্টিনা জাতীয় দলে ডাক পেয়েছিলেন। ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষেও। জাতীয় দলের হয়ে চার ম্যাচ খেললেও তিনি কোনো গোল পাননি। জাতীয় দলে খেলার সময় তার সতীর্থ লিওনেল মেসি থাকলেও ক্লাব ক্যারিয়ার তেমন উজ্জ্বল নয় বার্কোসের। ক্লাব ফুটবলে ব্রাজিলের প্রথম শ্রেণীর দল পালমেইরাস, গ্রেমিও ও ক্রুজেইরো এবং বসুন্ধরার আগে সর্বশেষ কলম্বিয়ার প্রথম শ্রেণীর দল আতলেতিকো নাসিওনালের হয়ে খেললেও ১৪ ম্যাচে গোল করেছেন মাত্র ৬টি। যে সংখ্যা একজন স্ট্রাইকারের নামের পাশে তেমন মানানসই নয়।

এর আগে গত মৌসুমে বিপিএলে নিজেদের অভিষেক আসরে কোস্টারিকার ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলা ড্যাানিয়েল কলিনদ্রেসকে দলভুক্ত করে চমক দিয়েছিল বসুন্ধরা। এবার আর্জেন্টিনার বার্কোসকেও উড়িয়ে এনে বড় চমক দিচ্ছে তারা।



 

Show all comments
  • shaukaut ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৬ পিএম says : 0
    amader jonno khubb vhalo jobe latin khelewarera tader culture amaderimoto
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল
আরও পড়ুন