Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুরুঙ্গামারীতে পুলিশি হেফাজতে অটো চালকের মৃত্যু

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পুলিশ হেফাজতে থাকা অটোচালক এক যুবকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। ওই ব্যক্তির মৃত্যুর ঘটনা এলাকায় ‘টক অব দ্য টাউনে’ পরিনত হয়েছে।
জানা গেছে, রোববার সন্ধ্যায় থানা পুলিশ উপজেলার শিলখুড়ি ইউনিয়নের ঝালবাজার থেকে অটো রিকশাচালক মোজাফফর হোসেন (৩০) নামের এক যুবককে আটক করে। সে শিলখুড়ি ইউনিয়নের উত্তর ছাট গোপালপুর গ্রামের আব্দুল ওহাবের পুত্র।
সোমবার ভোর রাতের দিকে মোজাফফর মারা যায়। মোজাফফরের পিতা আব্দুল ওহাব জানান, তার ছেলে একজন অটোচালক। অটো রিকশার যাত্রী একজন মাদক চোরাকারবারিকে পুলিশ ধাওয়া করলে সে (যাত্রী) পালিয়ে যায়।
পরে পুলিশ ঐ যাত্রীর গায়ের চাদর, সাড়ে তিন কেজি গাঁজা ও অটোরিকসাসহ মোজাফফরকে আটক করে থানায় নিয়ে যায় এবং সেখানেই তার মর্মান্তিক মৃত্যু ঘটে। তিনি অভিযোগ করেন, নির্যাতনের ফলে থানা হেফাজতেই তার মৃত্যু হয়েছে। মৃত অবস্থায় তাকে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুড়িগ্রাম হাসপাতালে পাঠানো হয়।
ভূরুঙ্গামারী থানার ওসি ইমতিয়াজ কবীর জানান, রোববার সন্ধ্যায় মৃত মোজাফফরকে সাড়ে তিন কেজি গাঁজাসহ আটক করা হয়। সে এ্যাজমা ও টিবি রোগী ছিল। রোববার দিবাগত রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।
সেখান থেকে তাকে কুড়িগ্রাম হাসপাতালে প্রেরণ করলে সেখানেই তার মৃত্যু হয়। তিনি নির্যাতনের বিষয়টি অস্বীকার করেন।
অনুসন্ধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ভর্তি রেজিষ্ট্রারে কাটকাটি লক্ষ্য করা গেছে।
শিলখুড়ি ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফের সাথে যোগাযোগ করা হলে বিষয়টি নিয়ে থানায় মিটিং চলছে। এ ব্যাপারে তিনি পরে কথা বলবেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ