Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

হাতেনাতে চোর ধরে পুরস্কৃত রেলকর্মী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

হাতেনাতে চোরচক্রের দুই সদস্যকে পাকড়াও করে পুরস্কৃত হলেন মো. শরিফ হাসান নামে রেলের এক কর্মচারি। গতকাল সোমবার রেলওয়ের পূর্বাঞ্চলীয় সদর দপ্তর সিআরবিতে রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. শামছুজ্জামান তার হাতে পুরস্কার তুলে দেন। এ সময় রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুর-উল-আলম চৌধুরী, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
রেল কর্মকর্তারা জানান, গত ৩০ জানুয়ারি জামালপুর পিয়ারপুরে চোর চক্রের দুই সদস্য রেলের স্লিপার থেকে ক্লিপ চুরি করছিলো। এ সময় ওই রুটে রক্ষণাবেক্ষণ দায়িত্বে থাকা শরিফ হাসান তাদের হাতেনাতে ধরে ফেলেন। পরে জিআরপি পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়। পুলিশ ওই দুইজনের কাছ থেকে ৫০টি রেলের ক্লিপ উদ্ধার করে। মামলা তদন্তে জানা যায়, ওই দুই চোর ৬ মাস ধরে রেলের ক্লিপ চুরি করে আসছিল। পুলিশ ওই দুইজনের তথ্যের ভিত্তিতে পুরো চোর চক্রের ১০জনকে গ্রেফতার করে।
মহাপরিচালক মো. শামছুজ্জামান বলেন, রেলের সম্পদ রক্ষায় এরকম দায়িত্ববোধ সবার থাকা দরকার। যেখানে রেলের ক্ষতি হবে সেখানে সবাইকে এর বিরুদ্ধে দাঁড়াতে হবে।
এদিকে চোর ধরার পর থেকে নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন রেলকর্মী শরিফ হাসান। এ বিষয়ে রেলওয়ের পূর্বাঞ্চলের জনসংযোগ কর্মকর্তা তৌষিয়া আহমেদ বলেন, এ ঘটনার পর নিরাপত্তার কথা চিন্তা করে তাকে অন্য এলাকায় দায়িত্ব দিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ করেছি। তারা তার পছন্দের জায়গায় পোস্টিং দেবেন বলে আশ্বাস দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চোর

১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ