Inqilab Logo

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

অবশেষে দুঃখ প্রকাশ করলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪২ এএম

মালয়েশিয়ার কুয়ালালামপুর সম্মেলনে উপস্থিত হতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত বছরের ডিসেম্বরে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। মুসলিম উম্মাহকে বিভক্ত করতেই এই সম্মেলন বলে একটা ভুল ধারনা তৈরি হয়েছিল বলে তিনি মন্তব্য করেন।-খবর ডনের
মঙ্গলবার পুত্রজায়ায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করলেন। ইমরান খান বলেন, গত মধ্য ডিসেম্বরের ওই সম্মেলনে আমি উপস্থিত হতে পারিনি। এতে কতটা দুঃখ পেয়েছি, তা আমি বলতে চাই।
তিনি বলেন, আমাদের ঘনিষ্ঠ বন্ধুরা মনে করেছেন যে মুসলিম উম্মাহকে বিভক্ত করতেই এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। কিন্তু তারা ভুল ধারনা পোষণ করেছেন বলে এখন সত্যিকার প্রমাণ হয়ে গেছে।
গত বছরের ওই সম্মেলনে যোগ দেয়া থেকে বিরত ছিলেন ইমরান খান। বলা হয়, সৌদি আরবের চাপেই তিনি কুয়ালালামপুরে যাননি। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরাইশি তখন বলেছিলেন, রিয়াদ ও আরব আমিরাত এই সম্মেলন নিয়ে উদ্বিগ্ন।
সংবাদ সম্মেলনে মাহাথির মোহাম্মদ বলেন, কয়েকটি গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বাধা দূর করার মধ্য দিয়ে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করতে দুই দেশের মধ্যে নিয়মিত আলোচনা দরকার। তবে মালয়েশিয়ায় তাকে স্বাগত জানানোয় মাহাথির মোহাম্মদকে ধন্যবাদ জানিয়েছেন ইমরান খান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ