Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইভিএমএ চাঁদপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের আভাস

চলতি মাসের শেষ দিকে তফসিল ঘোষণার সম্ভাবনা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৫ পিএম

চলতি মাসের শেষের দিকে চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে, এমন আভাস দিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন খান। তিনি জানান, রমজান মাস আসার আগেই মেয়াদোত্তীর্ণ পৌরসভার নির্বাচন করতে চাচ্ছে নির্বাচন কমিশন। ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনের বৈঠক রয়েছে। ওই সভায় চাঁদপুর পৌরসভার বিষয়ে আলোচনা এবং সিদ্ধান্ত হতে পারে। সে সুবাদে পৌরসভার নির্বাচন সন্নিকটে। জেলা নির্বাচন অফিসার আরো জানান, চাঁদপুর জেলার হাইমচর উপজেলার পর এবার চাঁদপুর পৌরসভা নির্বাচনও ইভিএমে হতে পারে। তবুও সিডিউল ডিক্লেয়ারের আগে নিশ্চিত করে বলা যাচ্ছে না।
নির্বাচন কর্মকর্তা বলেন, চাঁদপুরের জন্যে বর্তমানে জেলা নির্বাচন অফিসে ১ হাজার ৪শ’ ইভিএম মেশিন স্টকে রয়েছে। যদি পৌরসভার ১৫টি ওয়ার্ডে ইভিএম পদ্ধতিতেই নির্বাচন করতে হয়, তাহলে আনুমানিক ৬শ’ বুথে ৬শ’ টি ইভিএম মেশিন ব্যবহারের জন্যে যথেষ্ট।
ইভিএমে ভোটারদের নানা প্রসঙ্গ নিয়ে কথা হলে তিনি জানান, চাঁদপুর পৌরসভায় ভোটার রয়েছে আনুমানিক ১ লক্ষ ২৫ হাজার। যাদের চূড়ান্ত সংখ্যা মার্চে বলা সম্ভব হবে। যদি ইভিএমে নির্বাচন করতে হয় তাহলে প্রথমে প্রার্থীদের ইভিএম সম্পর্কে ধারণা দেয়া হবে। ভোট গ্রহণকারী কর্মকর্তাদের মাধ্যমে প্রার্থীদের জন্যে দুই দিনের প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন