Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় বিদেশীদের নিরাপত্তা জোরদার

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : রাজধানীর গুলশানে স্প্যানিস রেস্টুরেন্টে শুক্রবার রাতে সন্ত্রাসীদের গুলিবর্ষণের ঘটনায় খুলনা মহানগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। একই সাথে খুলনায় অবস্থানরত বিদেশী নাগরিকদের নিরাপত্তা জোরদার করেছে স্থানীয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করে খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, ঢাকার অনাকাক্সিক্ষত ঘটনার পর খুলনা জেলা ও মহানগরীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে প্রশাসন সতর্কাবস্থায় রয়েছে। একই সাথে খুলনা মহানগরীর ও জেলায় বসবাসকারী ২৩০ জন বিদেশী নাগরিকের নিরাপত্তা জোরদার করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রমতে, দেশে সর্বপ্রথম বারের মতো এ জঙ্গি হামলার ঘটনায় সারাদেশের ন্যায় খুলনাঞ্চলেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিশেষ করে খুলনার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, চার্চ, সেবা ও স্বেচ্ছাসেবী সংগঠনে উল্লেখযোগ্যসংখ্যক বিদেশী নাগরিক রয়েছেন। যারা যুক্তরাষ্ট্র, কোরিয়া, ইতালি, চীন, জাপান, থাইল্যান্ড, আফ্রিকা ও ভারতের নাগরিক।
পুলিশের সূত্রে জানা যায়, খুলনা মহানগরী ও জেলায় ২৩০ জন বিদেশী নাগরিক আছেন। এর মধ্যে খালিশপুর পাওয়ার প্লান্টে ৭১ চীনা নাগরিক, দাকোপের একটি চার্জে ছয় ইতালীয়, রূপসায় ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টে ৩০-৩৫ জন ও বটিয়াঘাটার একটি চার্জে বিদেশী নাগরিকদের আসা-যাওয়া থাকায় সেখানেও পুলিশ মোতায়েন রয়েছে।
খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, খুলনা জেলায় অবস্থানরত বিদেশীদের নিরাপত্তায় প্রশাসন সবধরনের ব্যবস্থা নিয়েছে। উপজেলা পর্যায়ে ইউএনওদের সতর্ক করা হয়েছে। পাশাপাশি বিদেশীদের নিরাপত্তায় পুলিশকে বাড়তি নিরাপত্তার বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় বিদেশীদের নিরাপত্তা জোরদার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ