Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকেরগঞ্জে পরিসংখ্যান অফিসে ছাত্রলীগের হামলা-ভাঙচুর

অফিস সহকারীকে উদ্ধার করলেন ইউএনও

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা পরিসংখ্যান কর্মকর্তার কার্যালয়ে গতকাল দুপুর ১২টার দিকে ভাঙচুর করে অফিস সহকারী শামসুজ্জামান খানকে তালাবদ্ধ করে রাখে ছাত্রলীগ নামধারী কতিপয় যুবক। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় ঘটনাস্থলে গিয়ে তালা ভেঙে শামসুজ্জামানকে উদ্ধার করেন। হামলার সময় বাকেরগঞ্জ উপজেলা পরিসংখ্যান কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা সদর উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. গোলাম মোস্তফা সেখানে ছিলেন না।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জনশুমারির জন্য উপজেলার ১৪ ইউনিয়ন এবং পৌর শহরে গণনাকারী ও সুপারভাইজার নিয়োগ দেয়া হয়েছে। গতকাল সকালে নিয়োগপ্রাপ্ত ৩০০ জনের তালিকা টানিয়ে দেয়া হয় পরিসংখ্যান কর্মকর্তার কার্যালয়ের নোটিশ বোর্ডে। নিয়োগ প্রাপ্তদের তালিকা টানিয়ে দেয়ার পর ওই কার্যালয়ের সামনে যান উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া। এসময় ছাত্রলীগের সহ-সভাপতি আক্কাস হোসেন ও দেলোয়ার হোসেনসহ ১০/১৫ জন সাইফুলের সঙ্গে ছিল। এক পর্যায়ে সাইফুল ইসলাম ডাকুয়া ও তার সহযোগীরা নোটিশ বোর্ডে টানানো তালিকা ছিড়ে ফেলে এবং অফিস কক্ষের আসবাবপত্র ভাঙচুর করে। পরে অফিস সহকারী শামসুজ্জামানকে তালাবদ্ধ করে রাখা হয়।

চার দিনের জনশুমারির জন্য গণনাকারী ও সুপারভাইজার নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুই শীর্ষ নেতাকে অবহিত করেননি ইউএনও। এতে ক্ষুদ্ধ হয়ে ওই দুই নেতার সমর্থক ছাত্রলীগ নেতারা ভাঙচুরের ঘটনা ঘটায়। একাধিক হামলাকারী নাম প্রকাশ না করার শর্তে জানান, ইউএনও আওয়ামী লীগ নেতৃবৃন্দকে না জানিয়ে বিএনপি-জামায়াতের লোকজন নিয়োগ দিয়েছেন। যা মেনে নেয়া যায় না। ইউএনও মাধবী রায় বলেন, স্থানীয় এক আওয়ামী লীগ নেতার দোহাই দিয়ে কতিপয় যুবক ভাঙচুর শেষে এক কর্মচারীকে আটকে রেখেছিল। আমি গিয়ে তাকে উদ্ধার করি। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।

উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া সাংবাদিকদের জানান, তিনি ঘটনার সময় উপজেলা পরিষদে ছিলেন। তবে হামলার ব্যাপারে তিনি কিছু জানেন না বলেও দাবি করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা-ভাঙচুর

১৩ জুন, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ