Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে সউদী পৌঁছেছে প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

হজ ব্যবস্থাপনার কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লার নেতৃত্বে চার সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল বিমানের একটি ফ্লাইট (বিজি-০৩৫) যোগে সউদীর উদ্দেশ্যে ঢাকাত্যাগ করেছে।

সউদী সফরকালে প্রতিনিধি দল মক্কা মদিনায় বাংলাদেশি হজযাত্রীদের সেবা নিশ্চিতকরণ আবাসন খাবারের ব্যবস্থা মিনা আরাফায় তাবু বরাদ্দ এবং হজের সময়ে যানবাহনসহ সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে খোঁজ খবর নিবেন। ধর্ম প্রতিমন্ত্রী গতকাল তার দপ্তরে ইনকিলাবের সাথে আলাপকালে এসব তথ্য জানান। প্রতিনিধি দল আগামী ১০ ফেব্রুয়ারি দেশে ফিরবেন। সফর শেষে প্রতিমন্ত্রী ২০২০ সালের হজ প্যাকেজের মূল্য সহনীয় পর্যায়ে নির্ধারণের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনায় আনবেন বলে জানা গেছে। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো.নূরুল ইসলাম, যুগ্ম সচিব (হজ) এ বিএম আমিন উল্লাহ নূরী ও হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজযাত্রীদের প্রতি অত্যন্ত আন্তরিক। প্রধানমন্ত্রীর দিকনিদের্শনায় আগামী হজ ব্যবস্থাপনার কার্যক্রম সুন্দর সুষ্ঠুভাবে সম্পন্ন করার ব্যাপারে জোরেশোরে প্রচেষ্টা চলছে। চলতি বছর সকল হজযাত্রীদের ঢাকায় জেদ্দার ইমিগ্রেশন সম্পন্ন করা হবে। এতে হজযাত্রীদের জেদ্দা বিমান বন্দরের ভোগান্তি লাঘব হবে।

অপর এক প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, জামাত রাষ্ট্র বিরোধী জঙ্গীবাদি সন্ত্রাসী দল। মানুষের রগ কাটা জ্বালাও পোড়াও রাজনীতি করে ওরা সফল হতে পারেনি। ওয়াজ মাহফিলের নামে মাওলানা মিজানুর রহমান আযহারী মদিনার ইসলামের পরিবর্তে মওদুদীর ভ্রান্ত মতবাদ প্রচারে লিপ্ত। তিনি বলেন, বিতর্কিত মিজানুর রহমান আযহারী ওয়াজ মাহফিলে নবী রাসূল (সা.) ও তাঁর পরিবার সর্ম্পকে কটুক্তি করে মুসলমানের হ্রদয়ে চরম আঘাত হেনেছে। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ইসলাম, নবী রাসূল (সা.) সর্ম্পকে যারা কটুক্তি ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে শিগগিরই কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ