Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীর থানায় থানায় বিএনপির বিক্ষোভ

সিটি নির্বাচনের ফলাফল বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সদ্য অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট কারচুপি, অনিয়ম, ভোট কেন্দ্রে জনগণের উপর হামলার প্রতিবাদে নির্বাচনের ফলাফল বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। এই নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখও করেছে দলটি। এজন্য ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল বাতিল এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল মঙ্গলবার রাজধানীর থানায় থানায় বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা।

ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণে শাহবাগ থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি ঢাকা মেডিক্যাল হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে চানখারপুল হয়ে প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। কামরাঙ্গীর চর বিএনপি’র একটি বিক্ষোভ মিছিল হাজী মনির হোসেন মনিরের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি ঝাঁউচর বেড়ীবাঁধ হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাজারীবাগ বেড়ীবাঁধে গিয়ে শেষ হয়। গেন্ডারিয়া থানা বিএনপি’র উদ্যেগে বিক্ষোভ মিছিল আব্দুল কাদিরের নেতৃত্বে গেন্ডারিয় ডিস্টিলারি থেকে শুরু হয়ে বানিয়ানগর মোড় প্রদক্ষিণ করে দয়াগঞ্জ মোড়ে গিয়ে শেষ হয়। ডেমরা থানা বিএনপি’র মিছিল জয়নাল আবেদিন রতন ও আবুল হাশেমের নেতৃত্বে বামূল থেকে শুরু হয়ে স্টাফ কোয়াটার প্রদক্ষিণ করে আমুলিয়া মডেল টাউনে গিয়ে শেষ হয়। মতিঝিল থানার মিছিল আক্তার হোসেনের নেতৃত্ব মতিঝিল কালভার্ট রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কমলাপুর গিয়ে শেষ হয়। লালবাগ বিএনপি’র মিছিল মোশারফ হোসেন খোকনের নেতৃত্বে লালবাগ জগন্না সাহা রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লালাবাগ চৌরাস্তা গিয়ে শেষ হয়। এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যাত্রাবাড়ী, মুগদা, পল্টন, সবুজবাগ, কদমতলী, সূত্রাপুর, ওয়ারী কোতয়ালী, চকবাজার, শাহজাহানপুর, ধানমÐি, কলাবাগান, হাজারীবাগ, কোতয়ালী, বংশাল ও খিলগাঁও থানার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে বলে দক্ষিণ বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

একই কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তরে পল্লবী থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি মিরপুর অর্জিনাল-১০ নম্বর থেকে শুরু হয়ে মিরপুর-১১ নম্বর বাসস্ট্যান্ডে শেষ হয়। বাড্ডা থানা বিএনপি’র বিক্ষোভ মিছিল বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে ফুজি টাওয়ারে সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন উত্তর বিএনপি’র যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক। তুরাগ বিএনপি’র বিক্ষোভ মিছিল আহসান উল্লাহ হাসানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। রূপনগরের মিছিল আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক ইঞ্জি: মজিবুল হকের নেতৃত্বে, রামপুরার মিছিল জহিরুল ইসলাম ভূইয়া জহির ও নিলুফার ইয়াসমিন নিলুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। তবে কোন এলাকায় তারা মিছিল করেন সে বিষয়ে কিছু জানানো হয়নি। কাফরুল থানা বিএনপি’র মিছিল কাজীপাড়া বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে শেওড়াপাড়া বাসস্ট্যান্ডে শেষ হয়। দারুসসালাম থানা বিএনপি’র মিছিল আরিফুর রহমান মৃধা ও হুমায়ুন কবিরের নেতৃত্বে, তেজগাঁও থানার ২৬নং ওয়ার্ড বিএনপি সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী মোঃ আজিজুর রহমান মুছাব্বির এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ