Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ গভীর সঙ্কটে জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই-এনডিপি

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দল-মত, ধর্ম-বর্ণ বা বিশ্বাসে ভিন্নতা থাকলেও দেশটা আমাদের সকলের।
জিম্মি সঙ্কট নিরসনে যৌথ বাহিনীর অভিযানে যে কর্মকর্তাগণ দৃঢ়তার সাথে সাহসী ও প্রত্যয়ী ভূমিকা রেখেছেন দেশবাসী তাদের কাছে চিরকৃতজ্ঞ।
উচ্চমহলেরও ধন্যবাদ প্রাপ্য, কারণ পূর্ব পরিকল্পিত বিডিআর হত্যাকাÐের মতো সিদ্ধান্তহীনতার নামে এবার জীবননাশের সংখ্যা বাড়ানো হয়নি।
গতকাল (শনিবার) বিকালে গণমাধ্যমে প্রকাশের পাঠানো ২০ দলীয় জোটের শীর্ষ নেতা এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মর্ত্তুজা এক বিবৃতিতে এ কথা বলেন।
তিনি বলেন, বিগত দিনে কেউ হত্যা হলে প্রথমেই বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করে জঙ্গিদের উস্কে দেয়ার কারণেই আজ জাতির সামনে এমন একটি ঘটনা ঘটলো বলে তিনি মনে করেন।
তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতরের কয়েকদিন আগে এমন ঘটনা আমাদের ঈদ আনন্দকে মøান করে দিয়েছে।
জড়িত দুষ্কৃতকারী ও পেছনের কুচক্রী মহলকে দ্রæত সময়ের মধ্যে আটকের মাধ্যমে স্বচ্ছ, নিরপেক্ষ ও অরাজনৈতিক তদন্ত তথা বিচার প্রক্রিয়া শুরু করার সময়ের দাবি।
যে সরকার এক সপ্তাহে বিশ হাজারেরও বেশি ব্যক্তিকে তথাকথিত সন্দেহের ভিত্তিতে আটক করতে পারে, তাদের শক্তি ও সামর্থ্য নিয়ে কারো সন্দেহ নেই। প্রয়োজন শুধু জবাবদিহিতা ও দায়বদ্ধতা নিয়ে এ অতিগুরুত্বপূর্ণ জাতীয় ইস্যুতে কাজ করে যাওয়া।
গুলশানের সন্ত্রাসী হামলায় ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুপুর দেড়টার দিকে আইএসপিআরের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ গভীর সঙ্কটে জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই-এনডিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ