Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

টেকনাফের আলোচিত ইয়াবা কারবারি ভুট্টো গ্রেপ্তার

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১০ পিএম

টেকনাফের বহুল আলোচিত ইয়াবা কারবারি নূরুল হক ভুট্টো 

পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। টেকনফের ‘ইয়াবা পল্লী’ খ্যাত নাজিরপাড়ায় সাংবাদিকদের উপর হামলা করে দেশজুড়ে আলোচিত হয়েছিল সেই ভুট্টো।

আজ (৫ ফেব্রুয়ারি) কক্সবাজার সদর মডেল থানা পুলিশ তাঁকে আটক করেছেন বলে নিশ্চিত করেছেন।

গত ৩ ফেব্রুয়ারি টেকনাফে ইয়াবা কারবারিদের ২য় দফায় আত্মসমর্পণে থাকছে বলে চাউর ছিলো বহুল আলোচিত ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভুট্টো। কিন্ত ওই আত্মসমপর্ণ প্রক্রিয়ায় ছিলেননা তিনি।

টেকনাফের ইয়াবা পাড়া খ্যাত নাজিরপাড়ার এজাহার মিয়ার পুত্র ওই আলোচিত ইয়াবা কারবারি নূরুল হক ভুট্টো। সারাদেশে ইয়াবা পাচার করে কোটি কোটি টাকার মালিক হয়েছে ভুট্টো ও তার পরিবার। ইয়াবা পাচারের জন্য ভুট্টো বাহিনীর সদস্যরা টেকনাফ থেকে সারা দেশে ছড়িয়ে রযেছে বলে জানা গেছে ।

শুধু ইয়াবা কারবার নয়, এলাকায় জমি দখল, সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অপরাধের সাথে জড়িত ছিলো ভুট্টো ও তার পরিবারের সদস্যরা। ব্যাপক চাপের মুখে আত্মসমপর্ণ করতে রাজি হয় নুরুল হক ভুট্টো। কিন্তু তা হয়নি।

গত বছর হওয়া ১০২ জনের সাথে করতে তিনি আত্মসমর্পন করতে পারেননি। তবে পরে আত্মসম্পর্ণ করতে দৌড়ঝাঁপ চালান। এর মধ্যে চাউর হয় ভুট্টো সেফহোমে চলে গেছে। কথা ছিলো ৩ ফেব্রুয়ারির আত্মসমপর্ণ প্রক্রিয়ায় থাকছে ভুট্টোও।

কিন্তু সেখানে তাকে না দেখে নানা জল্পনা-কল্পনা শুরু হয়। এই জল্পনা-কল্পনার ডালপালা না ছড়াতেই ভুট্টোকে গ্রেফতার দেখায় পুলিশ।

২০১৬ সালে সংবাদ সংগ্রহ করতে গেলে কক্সবাজারের একদল সাংবাদিকের উপর নৃশংস হামলা করেছিলো ভুট্টোর বাহিনী।

এ ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা হয়। অন্যদিকে ইয়াবার এক মামলায় ভুট্টোর পরিবারের সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছিলো আদালত। এ রকম নানা ঘটনায় দেশজুড়ে বেশ আলোচনায় চলে আসে ভুট্টো।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩৭ পিএম says : 0
    এই পোশাকের লোকটি ইয়াবা কারবারী? বিশ্বাস হওয়া বড় কষ্ট।একে কঠিন সাস্তি দিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ