Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যাটারি তৈরির কাঁচামালসহ ট্রাক ধামরাই থেকে ছিনতাই

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : বেনাপোল বন্দর থেকে খালাশকৃত ব্যাটারি তৈরির কাচামালসহ এক ট্রাক কোটেড ফেব্রিকস ঢাকার ধামরাই থেকে ছিনতাই হয়েছে। পুলিশ ও আমদানিকারক সূত্র জানায়, ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স কে ই টেকনিকাল টেক্সকাইল বিডি লি. ভারত থেকে ১২৬ রোল ব্যাটারি তৈরির কাঁচামাল আমদানি করেন। কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকা মে ট্র বি-১৪-৬৮৪৬ নাম্বার ট্রাকে করে গোল্ডেন টান্সপোর্টের মাধ্যমে ঢাকার টঙ্গি গাজীপুর যাওয়ার পথে ধামরাই এলাকা থেকে বৃহস্পতিবার ভোররাতে দুবুওরা অস্ত্রের মুখে ট্রাকটি ছিনতাই করে নিয়ে যায়। পণ্যচালনটির মূল্য ২৪ লাখ ৭৪ হাজার টাকা বলে এজাহারে উল্লেখ কর হয়।
ট্রাকের সাথে থাকা মালের স্কট মনির হোসেনকে হাত-পা বেঁধে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় রাস্তার ওপর ফেলে দিয়ে চলে যায়। ট্রাক চালক আ. খালেক ছিনতাইকারী দলের সদস্য এবং ট্রাকের মালিক মালমাল ছিনতাইএর ঘটনায় জড়িত বলে আমদানিকারকের প্রতিনিধি আ. রউফ জানান। ঘটনার পর ট্রাক মালিকের সাথে ০১৬৩১৮৩৮০৫৭ নাম্বার ফোনে কথা হলেও পরবর্তীতে মোবাইল ফোন বন্ধ করে দেন তিনি।
ভারত-বাংলাদেশ যৌথ বিনিযোগে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের টঙ্গী গাজীপুর এরাকায় ব্যাটারি কাঁচামাল তৈরি করে আসছে দীর্ঘদিন ধরে। বর্তমানে বেনাপোল বন্দর এলাকায় একটি শক্তিশালী চত্রæ বন্দর থেকে খালাশ করা পণ্য বোঝাই ট্রাক ছিনতাই কাজে নিয়োজিত রয়েছে। ফলে বন্দর ব্যবহারকারীদের মাঝে রিরাজ করছে আতঙ্ক।
অবিলম্বে বন্দর এলাকায় ট্রাক ছিনতাইকারীদের তৎপরতা বন্ধ না হলে যে কোনো সময় বন্দর অচল করে দেয়ার হুমকি দিয়েছে বন্দর ব্যবহারকারী সংগঠনগুলো। বেনাপোল পার্ট থানায় অভিযোগ দায়েরের পরও ধামরাই থানা পুলিশ ট্রাক ছিনতাইয়ের মামলা নিতে গড়িমসি করছে বলে অভিযোগ করেছেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আলহাজ্জ নুরুজ্জামান। তিনি জানান, বন্দর এলাকায় ট্রাক ছিনতাইকারীদের তৎপরতা যে হারে বেড়েছে যে এটি বন্ধ না হলে যে কোনো সময় বন্দর অচল করে দেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটারি তৈরির কাঁচামালসহ ট্রাক ধামরাই থেকে ছিনতাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ