Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

রাষ্ট্রীয় ভাবে পলিথিন ও প্লাস্টিক নিষিদ্ধ করা উচিত- পটুয়াখালীতে প্রেসিডেন্ট

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৬:১৬ পিএম

পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রীয় ভাবে নিষিদ্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ। বুধবার বিকেলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রেসিডেন্ট তার বক্তব্যে বলেন, ‘আশির দশকে আমরা বাজারে যাওয়ার সময় সাথে ঝুড়ি কিংবা চটের ব্যাগ নিয়ে যেতাম। এখন সবাই খালি হাতে বাজারে যায় এবং পলিথিনে করে বাজার করে নিয়ে আসে। আমরা সরিষার তেলের জন্য একটি এবং কেরোসিন তেলের জন্য একটি করে শিশি(বোতল) নিয়ে যেতাম। এখন আধুনিকতার নামে খালি হাতে গিয়ে পলিথিনে বাজার করে নিয়ে আসছি। এতে করে দেশটাকে ধ্বংস করা হচ্ছে। এর পরিণাম ভয়াবহ হবে।

প্রেসিডেন্ট বক্তব্যে শিক্ষার্থীদের এগুলো পরিহারের পাশাপাশি পলিথিন ও প্লাস্টিক বোতলের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। এ ছাড়াও তিনি ফাস্ট ফুড ও বিভিন্ন সফট ড্রিংস এর ক্ষতিকর দিক তুলে ধরে এগুলো বর্জন করারও আহবান জানান।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় এ সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি এবং প্রফেসর এমিরেটস ডঃ এ কে আজাদ চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ হারুন-অর-রশিদ,।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ