Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

নোয়াখালীতে বিদেশ নেয়ার নামে অর্থ আত্মসাত, হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৪ পিএম

নোয়াখালীতে বিদেশে নেয়ার নামে অর্থ আত্মসাত ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব বরাবর স্মারক লিপি পেশ করেছে ভুক্তভোগীরা। বুধবার দুপুরে বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তায় ৭১ মুক্তিযোদ্ধা যাদু ঘরের সামনে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে ভূক্তভোগী ফখরুল ইসলাম, ইসমাইল হোসেন মোস্তফা কামাল হোসেন অভিযোগ করেন, স্থানীয় জাকির হোসেনের মাধ্যমে জানতে পারে সৌদি আরবস্থ দাম্মামের মারসিকো কেম্পানীতে কিছ বেকার যুবকের নিয়োগ করা হবে এবং সর্বসাকুল্যে যাতায়তসহ সকল খরচ এক লাখ টাকা হবে। ঢাকার ফকিরাপুলের পেলিকন ইন্টারন্যাশনাল লিং(রিক্রুটিং লাইলেন্স নং ৬০২)এর মালিক গোলাম মোস্তফার উপস্থিতিতে গত ১৯ জানুয়ারি সৌদি আরবের দাম্মামের মারসিকো কোম্পানীর নিয়োগকর্তা স্বশরীরে থেকে ২৫ জনের মৌখিক পরীক্ষা নেয়। এতে ১৩ জন প্রাথমিকভাবে বাছাই করা হয় এবং পরদিনই মেডিকেল পরীক্ষা করার নির্দেশ দেন এবং সাথে সাথে ট্রাভেলসের মালিকে গোলাম মোস্তফার হাতে সাত লাখ টাকা দেয়া হয়। কিন্তুু পরবর্তীতে তিনি বাছাই করা প্রত্যেকের নিকট তিন লাখ টাকা করে দাবি করেন। যেখানে নিয়োগকর্তা কর্তৃক আমাদের সম্পুর্ণ বিনাখরচে নেয়ার কথা ছিল তারপরেও আমরা জনপ্রতি একলাখ টাকা করে দিতে রাজী ছিলাম। কিন্তু ট্রাভেল মালিকের তিন লাখ টাকা করে দাবি করায় আমরা অপারগতা প্রকাশ করি। আমাদের পাসপোর্ট ও টাকাও ফেরত চাইলে তিনি নানা ধরনের টালবাহানা করতে থাকে এবং আমাদেরকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

ক্ষতিগ্রস্ত বেকার যুবকরা টাকা ফেরত ও অভিযুক্ত গোলাম মোস্তফার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে তারা যেনো বিদেশে যেতে পারে সে ব্যাপারে জেলা প্রশাসকের মাধ্যমে প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ের সচিব বরাবর স্মারক লিপি পেশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ