Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

‘মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে করা হচ্ছে মুক্তিযুদ্ধ যাদুঘর’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৪ পিএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর হুকুমে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছেন। মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণ এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে পরবর্তী প্রজন্মকে জানাতে, করা হচ্ছে মুক্তিযুদ্ধ যাদুঘর।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের সাকাশ্বর এলাকায় মুক্তিযুদ্ধ যাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এছাড়াও কালিয়াকৈর উপজেলার মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনসহ দিনব্যাপী কয়েকটি স্কুল ভবনের উদ্বোধন, সড়ক সংস্কারসহ ১২টি উন্নয়ন প্রকল্পের কাজের উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরাদ কবীর, উপজেলা প্রকৌশলী সাজ্জাদ কবীর, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, সাধারণ সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়, মোশারফ মেম্বার ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ