Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এফবিসিসিআই ইনস্টিটিউট-ইউনিভার্সিটি অফ টরেন্টোর শিক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:১৬ পিএম

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম কানাডার অন্টারিও ইনস্টিটিউট ফর স্টাডিজ ইন এডুকেশনের নির্বাহী পরিচালক এলিজাবেথ রিজ জনস্টোনের সঙ্গে এফবিসিসিআই ইনস্টিটিউট ও ইউনিভার্সিটি অব টরেন্টোর মধ্যে ভবিষ্যত শিক্ষা সহযোগিতার বিষয়ে আলোচনা করেছেন। কারিগরি শিক্ষার প্রসারে দেশের শীর্ষস্থানীয় এ ব্যবসায়ী সংগঠন থেকে প্রতিষ্ঠিত এফবিসিসিআই ইনস্টিটিউটের সাথে ইউনিভার্সিটি অব টরেন্টো একসঙ্গে কাজ করতে একমত হয়েছে। শিক্ষাসূচি প্রণয়ন, শিক্ষার মান উন্নয়ন ও কারিগরি ক্ষেত্রে প্রশিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলতে গত বছর প্রতিষ্ঠান দু’টির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বুধবার (৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বৈঠকে অন্টারিও ইনস্টিটিউট ফর স্টাডিজ ইন এডুকেশনের সহযোগী পরিচালক মাইকেল কেসিডি, পার্টনারশীপ ম্যানেজার উইন্ডি বেকার ও এফবিসিসিআই পরিচালক সজীব রন্জন দাস উপস্থিত ছিলেন । সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বে শেখ ফাহিম দক্ষ মানবশক্তি তৈরিতে এফবিসিসিআই ইনস্টিটিউট ফর টেকনিক্যাল ভোকেশন এডুকেশন এন্ড ট্রেনিং গড়ে তোলার প্রতিশ্রæতি দিয়েছিলেন। দেশের শিল্পখাতে দক্ষ জনশক্তি তৈরি করতে এ ইনস্টিটিউট বিশেষ ভূমিকা রাখবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা

১৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ