Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাজশাহীতে নারী ও শিশু নির্যাতন বাড়ছে

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীতে নারী ও শিশু নির্যাতন বাড়ছে। নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি ক্রমশই অবনতি ঘটেছে, যা সকলের জন্য উদ্বেগজনক। গত জুন মাসে তিনজন নারী খুন, ১০ জন নারী ও শিশু ধর্ষণ ও নির্যাতন এবং ৫ জন নারী আত্মহত্যা ও হত্যার চেষ্টার শিকার হয়েছে।
বৃহস্পতিবার রাজশাহীর মানবাধিকার সংগঠন লেডিস অর্গানাইজেশন ফর সোস্যাল ওয়েলফেয়ার (লফস) নারী ও শিশু এই পরিস্থিতির তথ্য প্রকাশ করেছে। বেশিরভাগ ক্ষেত্রে যৌতুক ও পরকীয়ার কারণে নারী ও শিশু নির্যাতনের শিকার হচ্ছে, পারিবারিক কলহ ও প্রেমঘটিত কারণে হত্যা ও আত্মহত্যার ঘটনা ঘটছে। এছাড়া মাদকের কারণে যুব সমাজের মধ্যে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। লফস-এর পরিসংখ্যান অনুযায়ী, জুন মাসে রাজশাহীতে দুইজন নারী ও একজন শিশু হত্যা হয়েছে। একজন নারী আত্মহত্যার চেষ্টা করেছে এবং একজন নারীকে হত্যাচেষ্টা করা হয়েছে। তিনজন শিশু ও একজন নারী ধর্ষণের শিকার হয়েছে।
ছয়জন নারী নির্যাতিত হয়েছে। নিখোঁজ হয়েছে তিনজন শিশু। অস্বাভাবিক মৃত্যু ঘটেছে ছয় শিশুর। লফস-এর নির্বাহী পরিচালক শাহনাজ পারভীন বলেন, রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য আশাব্যঞ্জক নয়।
সংবাদপত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে, যা প্রকাশিত হয় না। স¤প্রতি রাজশাহী অঞ্চলে নারী-শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ