Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

সমাবেশ সফল করতে স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৭:২৬ পিএম

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৮ ফেব্রুয়ারি বিএনপির সমাবেশ সফল করতে প্রস্তুতি সভা করেছে স্বেচ্ছাসেবক দল। বুধবার বিকেলে নয়াপল্টনে সভায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ছাদরেজ জামান, মহানগরের এসএম জিলানী, ফখরুল ইসলাম রবিন, গাজী মোঃ রেজওয়ান উল হোসেন রিয়াজ, নজরুল ইসলাম, রফিক হাওলাদার, আব্দুর রহমান বাবুল, নাজমুল হাসান অভি, হাসিবুর রহমান খান মুন্না, শাহাদাৎ হোসেন শাহীন, গাজী সালাহউদ্দিন, ইদ্রিস মিয়াজী (ভিপি মোহন), মোঃ সিদ্দিক মোল্লা, আবুল কাউছার আশা, সাদ মোর্শেদ পাপ্পা, আব্দুল কাদের ঝিলন, আজিজুর রহমান মুসাব্বির, মোঃ ফারুক চৌধুরী, আরাফাত চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, মোল্লা মোঃ সাখাওয়াত হোসেন, সালাউদ্দিন সালু, খন্দকার আপেল মাহমুদ, শফিকুল ইসলাম মিনু, বদরুল আলম সুমন, মোঃ জাহিদ প্রধান প্রমূখ।

শফিউল বারী বাবু বলেন, বেগম খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে ঘায়েল করতে মিথ্যা ও বানোয়াট মামলায় দীর্ঘ দু’বছর যাবৎ কারাবন্দী করে রেখেছে বর্তমান জুলুমবাজ সরকার। দেশনেত্রীকে তাঁর ন্যায্য অধিকার জামিন দেয়া দুরের কথা তাঁকে সুচিকিৎসাটুকু দেয়া হচ্ছে না। তিলে তিলে আমাদের প্রাণপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নি:শেষ করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উঠেপড়ে লেগেছেন। সবকিছুতেই দখলদারিত্ব বজায় রাখতে এবং দেশে ভয়াবহ দু:শাসন চালিয়ে যেতে পথের কাঁটা সরাতেই শেখ হাসিনা হিতাহিত জ্ঞান হারিয়ে বেগম জিয়ার প্রতি নিষ্ঠুর আচরণ অব্যাহত রেখেছেন। কিন্তু জাতীয়তাবাদী শক্তি আর বসে থাকবে না, জনগণকে সাথে নিয়ে দেশনেত্রীর মুক্তির জন্য আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়বে।

আব্দুল কাদির ভুইয়া জুয়েল বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার চরম অবনতি ঘটলেও নিষ্ঠুর সরকার ও সরকারপ্রধান নির্বিকার। দেশনেত্রী বেগম জিয়ার প্রতি প্রধানমন্ত্রীর ক্রোধ যেন থামছেনই না। দীর্ঘ দু’বছর দেশনেত্রী মিথ্যা মামলায় কারান্তরীণ আছেন, তাঁকে জামিন দেয়া হচ্ছে না। এ অবস্থায় জাতীয়তাবাদী শক্তি আর বসে থাকতে পারেনা। তাঁর মুক্তির জন্য জনগণকে সাথে নিয়ে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবক দল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ