Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

১০ মিনিটে বিয়ে

সেরেই চিকিৎসায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চীনে ক্রমেই বাড়ছে করোনা ভাইরাসের দাপট। সেখানকার ৫.৬ কোটি মানুষ কার্যত বন্দি হয়ে রয়েছেন। হুবেইসহ গোটা দেশেই যেভাবে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে তাতে চিকিৎসক, নার্সদের উপরে প্রবল চাপ পড়েছে। তাদের দিনরাত এক করে কাজ করে যেতে হচ্ছে। আর সেই প্রবল ব্যস্ততার মধ্যেই বিয়ে করলেন দেশটির এক চিকিৎসক। আর তারপরই তিনি ফিরে গেলেন করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায়।

চায়না টাইমস অনুসারে, শানডংয়ের হেজে ৩০ জানুয়ারি চিকিৎসক গাঁটছড়া বাঁধেন। আর বিয়ে সেরেই রণব্যস্ততায় তিনি ফিরে যান কর্মক্ষেত্রে। আক্রান্ত মানুষের সেবা করতে। জানা গেছে, যেহেতু করোনার দাপট শুরু হওয়ার আগে থেকে বিয়ের তারিখ পাকা হয়ে গিয়েছিল, তাই ওই দম্পতি আর দেরি করতে চাননি। তবে বিয়ে করলেও তা তারা সেরেছেন কোনওমতে। বিয়েতে কেবল তাদের বাবা-মা’ই আমন্ত্রিত ছিলেন। লি ঝিকিয়াং নামের ওই চিকিৎসক শানডং বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় হাসপাতালে কর্মরত। বরের এই সিদ্ধান্তকে সর্বান্তকরণে সমর্থন জানিয়েছেন স্ত্রী ইয়ু হোংগ্যান। চীনের সোশ্যাল মিডিয়া ওয়েইবোতে প্রকাশিত হয়েছে সেই বিয়ের ছবি। ছবিতে নবদম্পতিকে দেখা যাচ্ছে মুখে মাস্ক পরিহিত অবস্থায়।
সূত্র : চায়না টাইমস।



 

Show all comments
  • mohammad Sirajullah ৭ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৭ এএম says : 0
    Dedicated Physician !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ