Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ফের মাঠে জাবির আন্দোলনকারীরা গণসংযোগ-বিক্ষোভ ঝাড়– মিছিল কর্মসূচি

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

কিছুদিন বিরতি দিয়ে ফের মাঠে নেমেছে ভিসি অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের সংগঠন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’। গতকাল বুধবার জাবির কলা ও মানবিক অনুষদের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, দাবি আদায়ের জন্য গতকাল থেকে আগামী রোববার গণসংযোগ, আজ বিক্ষোভ মিছিল, আগামী সোমবার ঝাড়– মিছিল ও ১২ ফেব্রুয়ারি বিক্ষোভ সমাবেশ।

সামজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার আহবায়ক শোভন রহমানের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি মিখা পিরেগু। এতে তিনি বলেন, ‘আন্দোলনে নতজানু হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের ৩টি দাবির মধ্যে ২টি দাবি মেনেছে। সাম্প্রতিককালে দাবিগুলো বাস্তবায়নের নাম করে ভিসি ‘ড্রইং ডিজাইন প্রণয়নে সাহায্যকারী এবং নির্ধারতি সময়ে কাজ শেষ করার তদারকি কমিটি’ নাম দিয়ে মাস্টারপ্ল্যানে উল্লেখিত ভবনগুলো নির্মাণ ও কিছু ভবনের ঊর্ধ্বমুখি সম্প্রসারণের জন্য ৩ সদস্য বিশিষ্ট ১৫টি কমিটি করার অপচেষ্টা চালিয়েছেন। এসব কমিটি সর্বদলীয় শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে গঠন করার কথা থাকলেও ভিসি তার অনুগত শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের এসব কমিটিতে স্থান দেয়ার চেষ্টা করেছেন। যাদের অনেকেই গত বছরের ৫ নভেম্বর আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ইন্ধন দিয়েছিল।সংবাদ সম্মেলনে তারা ক্যাম্পাসের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, এই ভিসির সময় বহুবার ক্যাম্পাসে অস্ত্রের মহড়া হওয়ার পরও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি। এমন অবস্থায় ক্ষমতাসীন ছাত্র সংগঠনের অন্তঃকোন্দলে ক্যাম্পাসে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসূচি

২২ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ