Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঘুষ গ্রহণ মামলা হুদা দম্পতির অব্যাহতি আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা বাতিলে ব্যারিস্টার নাজমুল হুদা এবং তার স্ত্রী অ্যাডভোকেট সিগমা হুদার আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনের পক্ষে শুনানি করেন নাজমুল হুদা নিজেই। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। খারিজাদেশের পর খুরশিদ আলম খান বলেন, ২০০৮ সালের ১৮ জুন ঢাকার মতিঝিল থানায় নাজমুল হুদা দম্পতির বিরুদ্ধে যমুনা বহুমুখি সেতু (বঙ্গবন্ধু সেতু) পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য ঠিকাদার প্রতিষ্ঠান মার্গারেট ওয়ান লিমিটেডর কাছ থেকে ঘুষ নেয়ার দায়ে মামলা করে দুদক। ব্যারিস্টার নাজমুল হুদার অব্যাহতি আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে ২০১৬ সালে হাইকোর্ট মামলাটি বাতিল করে দেন। এ আদেশের বিরুদ্ধে আপিল করে দুদক। ২০১৭ সালের ৭জুন আপিল বিভাগ হাইকোর্টের ওই সিদ্ধান্ত বাতিল ঘোষণা করেন। পরে এ মামলায় চার্জশিট দাখিলের পর অভিযোগ গঠন করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘুষ

২৪ সেপ্টেম্বর, ২০১৮
৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ