Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জনতা ব্যাংকের নতুন পরিচালক জিয়াউদ্দিন আহমেদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৩ পিএম

জিয়াউদ্দিন আহমেদ সম্প্রতি জনতা ব্যাংক লিমিটেড এর পরিচালনা পরিষদের পরিচালক হিসেবে যোগদান করেছেন। এর পূর্বে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। বৃহষ্পতিবার (৬ ফেব্রæয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জিয়াউদ্দিন আহমেদ সর্বপ্রথম ১৯৮৩ সালে রাষ্ট্রায়ত্ত¡ বাণিজ্যিক ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। পরে বাংলাদেশ সিভিল সার্ভিস এর মাধ্যমে নিরীক্ষা ও হিসাব ক্যাডারে ১৯৮৬ সালে যোগদান করেন। বর্ণাঢ্যময় চাকুরীর বিভিন্ন পর্যায়ে তিনি বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন পরিবীক্ষণ ইউনিটের মহাপরিচালক, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক, লিয়েনে জাতিসংঘের ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট এন্ড সিস্টেম স্পেশালিস্ট, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের পরিচালক (ফিন্যান্স), বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্ত বাংলাদেশ ট্যারিফ কমিশনের সদস্য, বাংলাদেশ ট্রেড সাপোর্ট প্রোগ্রামের হিসাব পরিচালক, স্বরাষ্ট্র এবং টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রধান হিসাব কর্মকর্তা, সড়ক ও জনপথ বিভাগের পরিচালক (নিরীক্ষা ও হিসাব) সহ বিভিন্ন গুরুত্বপূর্ন মন্ত্রণালয় ও বিভাগে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগ থেকে ১৯৮০ সালে সম্মানসহ বিকম এবং ১৯৮২ সালে এমকম ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ২০০০ সালে যুক্তরাজ্যের অলস্টার বিশ্ববিদ্যালয় থেকে সরকারী আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। জিয়াউদ্দিন আহমেদ ১৯৫৭ সালে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতার কর্মসূত্রে তিনি নারায়নগঞ্জ থেকে এসএসসি ও এইচএসসি সম্পন্ন করেন। তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, কানাডা, ভারত, অস্ট্রেলিয়া, জাপান, ফিলিপিন্স, শ্রীলংকা ও থাইল্যান্ডে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনতা ব্যাংক


আরও
আরও পড়ুন