Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক সংস্কার দাবিতে মানববন্ধন

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিরাজদিখানে সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বেলা ১১ টায় উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি-বালুরচর থেকে পুরান ভাষানচর পর্যন্ত ৩ কি.মি রাস্তার সংস্কারের দাবিতে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণীপেশার ৫ শতাধিক এলাকাবাসী এ মানববন্ধনে অংশ নেন।
জানা যায়, রাস্তাটি তৈরি হওয়ার পর থেকে এ পর্যন্ত কোন কাজ করা হয়নি। মাত্র ৩ কিলোমিটার রাস্তা ঘিরে প্রায় ৫ হাজার মানুষের বসবাস। এ রাস্তা দিয়ে ৮ গ্রামের যাতায়াত, ১১টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১টি উপ-স্বাস্থ্য কমপ্লেক্স রয়েছে।
মানবন্ধনে এলাকাবাসী বলেন, দীর্ঘ এক যুগেরও বেশি সময় আগে রাস্তাটি নির্মাণ করা হয়। এরপরে আর কোন সংস্কার করা হয়নি। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় পরিণত হওয়ায় গ্রামের প্রায় ৫ হাজার মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না। দ্রæত রাস্তাাটি সংস্কার করা এখন সকলের প্রাণের দাবি হয়ে উঠেছে।
মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মাহমুদুর রহমান উজ্জ্বল, আলমগীর বাউল, বীর মুক্তিযোদ্ধা কাদির, সুলতান গাজী, সিরাজ মাষ্টার, আলী আকবর, শহর আলী মোল্লা প্রমুখ। এসময় দ্রুত মোল্লাকান্দি-বালুরচরের থেকে কয়রাখোলা পর্যন্ত ৩ কি.মি ভাঙ্গা রাস্তাটি পূর্ননির্মান ও পাকাকরণের দাবি জানান। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারকলিপি প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ