Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

মামদুদুর রশীদ ব্র্যাক ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মোহাম্মদ মামদুদুর রশীদকে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। এ পদোন্নতি ১ জুলাই, ২০১৬ থেকে কার্যকর হয়েছে।
এ পদোন্নতির পূর্বে তিনি উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হোলসেল ব্যাংকিং-এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি কর্পোরেট ব্যাংকিং, ট্রানজ্যাকশন ব্যাংকিং এবং ট্রেজারি ও ফাইন্যান্সিয়াল ইন্সটিটিশন্স ডিভিশনসমূহের দায়িত্ব পালন করছেন। জনাব রশীদ ২০০৯ সালের ডিসেম্বরে ব্র্যাক ব্যাংকে যোগ দেন। এর আগে তিনি ব্র্যাক ব্যাংকে চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ও এস.এম.ই বিজনেসের স্ট্র্যাটেজিক লিডারশিপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি গত ২৫ বছর ধরে আর্থিক প্রতিষ্ঠানসমূহে কাজ করছেন, যার মধ্যে ২১ বছরই ব্যাংকিং খাতে কাজ করেছেন। ১৯৯৫ সালে সিটি ব্যাংক এন.এ যোগদানের মাধ্যমে পেশাগত জীবন শুরু করেন তিনি। তার ব্যাংকিং পেশার জীবনে বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। জনাব রশীদ অর্থায়ন, অপারেশন্স, কম্পøায়েন্স, ঋণ প্রশাসন, মানবসম্পদ ব্যবস্থাপনা ও জেনারেল সার্ভিসেস সহ ব্যাংকিং খাতের বিভিন্ন ক্ষেত্রে কাজ করেছেন। ব্র্যাক ব্যাংকে যোগদানের পূর্বে তিনি সিটিব্যাংক এন.এ.-অস্ট্রেলিয়ায় হেড অব প্ল্যানিং এন্ড এনালিস্ট এবং সিটি ব্যাংক-নিউজিল্যান্ডে ইনস্টিটিউশনাল ব্যাংকিং বিজনেসের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১-২০০৫ সিটি ব্যাংক-বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তার পদে দায়িত্ব পালনসহ একই ব্যাংকের বিভিন্ন সিনিয়র পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ভিসি স্বর্ণপদকসহ এমবিএ সম্পন্ন করেন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ মাসাচুসেটস থেকে ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে আন্তর্জাতিক অর্থনীতি ও অর্থায়ন বিষয়ে এমএম ডিগ্রি পেয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামদুদুর রশীদ ব্র্যাক ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ