Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশনের মতবিনিময় সভায় সম্মিলিতভাবে একুশে ফেব্রুয়ারী উদযাপনের সিন্ধান্ত

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ৯:১৮ পিএম

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার উদ্যোগে মহান ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাআ দিবস সম্মেলিত ভাবে উদযাপনের লক্ষ্যে গত ২রা ফেব্রুয়ারী রোববার জালালাবাদ এসোসিয়েশন কার্যালয়ে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লোকমান হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির বোর্ড অফ ট্রাষ্টি ও বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সভাপতি আব্দুল হাসিম হাসনু, বাংলাদেশ সোসাইটির প্রাক্তন কর্মকর্তা সৈয়দ ইলিয়াছ খছরু,ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা নিউইয়র্ক এর সভাপতি মাওলানা রশীদ আহমদ,জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন কর্মকর্তা আব্দুল করিম, মৌলভীবাজার ডিসটিক্ট এসোসিয়েশন এর সভাপতি ফজলুর রহমান, মৌলভীবাজার ডিসটিক্ট এসোসিয়েশন এর উপদেষ্টা তুতিউর রহমান, হবিগন্জ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আমীর আলী, বড়লেখা সমিতির সভাপতি আব্দুল জব্বার, ফেঞ্চুগন্জ অর্গেনাইজেশনের ভারপ্রাপ্ত সভাপতি লোকমান হোসেন লুকু, হবিগন্জ সদর সমিতির সভাপতি অধ্যাপক আব্দুর রহমান,সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাগর আহমদ সানু, জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি জুসেফ চৌধুরী,শফি আহমদ তালুকদার,সাংগঠনিক সম্পাদক মানিক আহমদ,কোষাধ্যক্ষ মইনুল ইসলাম, প্রচার ও দপ্তর সম্পাদক বুরহান উদ্দিন, ক্রীড়া সম্পাদক শাহিন কামালী,আইন ও আন্তর্জাতিক সম্পাদক শামীম আহমদ মনির,সমাজ কল্যাণ সম্পাদক জামিল আনসারী,কার্যকরী কমিটি সদস্য হেলিম উদ্দিন,মান্না মুনতাসির ,রোকন হাকিম ও মিজানুর রহমান ।
সভায় সকলের মতামতের ভিত্তিতে সিন্ধান্ত হয় যে নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশন সিলেট বিভাগভুক্ত সকল সংগঠনের সাথে সম্মেলিতভাবে এসোসিয়েশন কার্যালয়ে অমর একুশ ২০২০ উদযাপন করবে।সভায় সমমনা অন্যান্য সামাজিক সংগঠনের সাথে যোগাযোগ করে তাদেরকে জালালাবাদ এসোসিয়েশন এর সাথে একুশ ফেব্রুয়ারী উদযাপনের আমন্ত্রণ জানানোর ব্যাপারে ঐক্যমত্য সিন্ধান্ত গ্রহণ করা হয়।এই দিন অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৬টায় এবং চলবে রাত সাড়ে বারোটা পর্যন্ত।
অনুষ্টানের মধ্যে থাকবে একুশের গান, একুশের কবিতা আবৃতি,আলোচনা সভা,শিশু কিশোরদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ও একুশের প্রহরে শহীদ বেদিতে পুস্পার্ঘ্য অর্পন। মতবিনিময় সভায় কমিউনিটির বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় শেষে এসোসিয়েশন কার্যালয়ে অনুষ্ঠিত হয় সংগঠনের মাসিক সভা।ভারপ্রাপ্ত সভাপতি আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লোকমান হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মহান একুশে ফেব্রুয়ারী যথাযত মর্যাদায় উদযাপনের সর্বসম্মত সিন্ধান্ত নেওয়া হয় ।এ ব্যাপারে সভা থেকে একুশে উদযাপনে গঠিত কমিটির আহবায়ক শফি আহমদ তালুকদার ,যুগ্ম আহবায়ক জামিল আনসারী, সদস্য সচিব মিজানুর রহমান ও প্রধান সমন্বয়কারী মইনুল ইসলামকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের দায়িত্ব দেওয়া হয় ।সভায় সকল সংগঠনের সাথে যোগাযোগ করার জন্য সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ,চার জেলার দায়িত্ব প্রাপ্ত সহ সভাপতি ও কার্যকরী কমিটির সদস্য বৃন্দ এবং একুশে ফেব্রুয়ারী উদযাপন কমিটিকে সমভাবে অনুষ্টান সফল ও সকল সংগঠনের অংশ গ্রহণ নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দায়িত্ব অর্পন করা হয় ।অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশন এর সকল প্রাক্তন নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানানোর সিন্ধান্ত নেওয়া হয়। সভায় অনুষ্ঠানের বাজেট নির্ধারণ করা হয় এবং এসোসিয়েশনকে কার্যকর ও শক্তিশালী করতে সকল মহলের সহযোগিতা কামনা করা হয়। সভায় কার্যকরী কমিটির দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময়

১৯ ফেব্রুয়ারি, ২০২০
২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ