Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিগগিরই প্রজাবিলি সম্পত্তির নামজারি প্রকৃত দাবিদারের নামে

সচিবালয়ে ভ‚মিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সিএস জরিপের সময়ের অবশিষ্ট ভ‚মি খাসজমি হিসেবে তালিকাভুক্ত হবে বলে জানিয়েছেন ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেছেন, এই ভ‚মি ‘কোর্ট অব ওয়ার্ডস’ বা ‘নওয়াব এস্টেট’-এর নামে তালিকাভুক্ত হবে না। আর ‘প্রজাবিলি সম্পত্তি’ শিগগিরই প্রকৃত দাবিদারদের নামে নামজারি করা হবে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে ভ‚মি মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে ‘চলমান ভ‚মি জরিপ কার্যক্রম বাস্তবায়ন অগ্রগতি’ পর্যালোচনা সভায় তিনি এই তথ্য জানান।

ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জানান, ‘মুজিববর্ষে অগ্রগণ্য, অসমাপ্ত জরিপ সুসম্পন্ন’ প্রতিপাদ্যে উজ্জীবিত হয়ে ২০২০ সালের মধ্যেই চলমান সব জরিপ কাজ শেষ করবে ভ‚মি রেকর্ড ও জরিপ অধিদফতর। জরিপ কাজে দীর্ঘসূত্রতা, একজনের জমি আরেক জনের নামে দেওয়া কিংবা জমির পরিমাণ কম-বেশি করে নকশা প্রস্তুত করার মতো অনিয়ম বছরের পর বছর চলতে পারে না। এ সময় ভ‚মিসচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী, ভ‚মি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক তসলীমুল ইসলাম, ভ‚মি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাসুদ করিমসহ জোনাল সেটেলমেন্ট অফিসার ও ভ‚মি মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নামজারি

১৫ নভেম্বর, ২০২১
৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ