Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

জাপান বিনামূল্যে ৭০ লাখ মাস্ক দিচ্ছে

দেশে কোনো করোনাভাইরাস রোগী নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৬ এএম

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে বর্তমানে একজনও করোনাভাইরাস রোগী নেই। করোনাভাইরাস প্রতিরোধে দেশের স্বাস্থ্যখাতে পূর্ণ সজাগ রয়েছে। ইতোমধ্যে দেশের সকল নৌ, স্থল ও বিমান বন্দরে প্রয়োজনীয় স্ক্যানিং মেশিন বসানো হয়েছে। অধিক সতর্কতার জন্য চীনের উহান থেকে বাংলাদেশে আসা চীনা নাগরিকদের অন এরাইভ্যাল ভিসা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।
গতকাল দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস সংক্রান্ত প্রেস ব্রিফিংকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, উহান থেকে ফিরিয়ে আনা ৩১২ জন বাংলাদেশি শিক্ষার্থীকে আশকোনা হজ ক্যাম্পে ১৪ দিনের জন্য কোয়ারাইনটাইনে রাখা হয়েছে। তাদের জন্য সরকারিভাবে খাবার সরবরাহ করা হচ্ছে।
দেশে বর্তমান প্রয়োজনীয় মাস্ক সঙ্কট আছে কিনা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জানান, খুব শিগগিরই জাপান সরকার বাংলাদেশকে ৭০ লাখ মাস্ক বিনামূল্যে প্রদান করবে বলে আশ^স্ত করেছে। এই মাস্কগুলো দেশে এলে বাজারে মাস্ক সঙ্কট কমে যাবে।
মাস্ক সঙ্কট প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের সকল মানুষকেই মাস্ক পরে বাইরে ঘোরার প্রয়োজন নেই। যাদের সর্দি, কাশি, জ¦র আছে শুধু তারাই মাস্ক ব্যবহার করবে যাতে তাদের কাছ থেকে কোনো ছোঁয়াচে রোগ অন্যদের সংক্রমিত করতে না পারে।
স্বাস্থ্যমন্ত্রী ব্রিফিংকালে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান, অতিরিক্ত সচিব সিরাজুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Sumon ৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৬ পিএম says : 0
    বাংলাদেশেরও মস্কো দেওয়া হওক
    Total Reply(0) Reply
  • Sumon ৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৬ পিএম says : 0
    বাংলাদেশেরও মস্কো দেওয়া হওক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান

৪ ডিসেম্বর, ২০২০
২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন