Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

আরসিইএল ফান্ড থেকে আর্থিক অনুদান প্রদান

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১৯ এএম

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্রিটিশ সশস্ত্র বাহিনীতে অংশগ্রহণকারী বাংলাদেশী জীবিত ব্রিটিশ সৈনিক এবং মৃত ব্রিটিশ সৈনিকের বিধবা স্ত্রীদের মাঝে ইংল্যান্ডের রয়্যাল কমনওয়েলথ এক্স সার্ভিসেস লীগ (আরসিইএল) থেকে প্রাপ্ত আর্থিক অনুদান ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার সশস্ত্র বাহিনী বোর্ডের তত্ত¡াবধানে ঢাকা জেলা সশস্ত্র বাহিনী বোর্ড আয়োজিত মুজিব জন্মশত বার্ষিকী উৎযাপনে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মামুন মাহমুদ ফিরোজ চৌধুরী, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. হুসাইন রেজা, প্রশাসনিক কর্মকর্তা মেজর মোহাম্মদ শিমুলমাহমুদ ভূঁইয়া, এবং ঢাকা জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের সচিব মেজর মশিউল আলম মাশুক।
অনুষ্ঠানে ঢাকা অঞ্চলে বসবাসরত একজন জীবিত বাংলাদেশী ব্রিটিশ সৈনিক এবং ২২ জন মৃত ব্রিটিশ সৈনিকের বিধবা স্ত্রীগণের মাঝে আর্থিক অনুদান এবং শীতবস্ত্র বিতরণ করা হয়। বর্তমানে বাংলাদেশে ৩৫ জন বাংলাদেশী ব্রিটিশ সৈনিক এবং ৩৫০ জন মৃত ব্রিটিশ সৈনিকের বিধবা স্ত্রী জীবিত রয়েছেন। আরসিইএল ফান্ড থেকে প্রাপ্ত আর্থিক অনুদান জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের মাধ্যমে প্রত্যেক জীবিত বাংলাদেশী ব্রিটিশ সৈনিক এবং মৃত ব্রিটিশ সৈনিকের বিধবা স্ত্রীগণের মধ্যে নিয়মিত ভাবে বিতরণ করা হয়।- আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ