Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিমিয়ার লিগের ভেন্যু বাড়লো

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগে ছয়টি চূড়ান্ত হলেও আরও একটি ভেন্যু বাড়লো আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের। আর এই লিগ ২৪ জুলাই মাঠে গড়াবে। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বাফুফে ভবনে আয়োজিত এ সভার শুরুতেই শুক্রবার রাতে গুলশানের হোলি আর্টিজান রেস্টুরেন্টে ঘটে যাওয়া নারকীয় ঘটনার নিন্দা জানানোসহ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘আজকের (গতকালের) সভায় দু’টি আলোচ্য সূচী ছিলো। যার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। প্রথমটি হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়ানোর দিনক্ষণ নিয়ে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৪ জুলাই চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে বিপিএল। যার নামকরণ হয়েছে জেবি বিপিএল। এ আসরের খেলা মাঠে গড়ানোর চারদিন আগেই এর আনুষ্ঠানিক উদ্বোধন হবে। ২০ জুলাই মনমুগ্ধকর অনুষ্ঠানের মধ্যদিয়ে চট্টগ্রামে উদ্বোধন হবে জেবি বিপিএলের। এর আগে ১৮ জুলাই ঢাকার একটি পাঁচতারকা হোটেলে লিগের লোগো উন্মোচন হবে।’ তিনি আরো বলেন, ‘সভার দ্বিতীয় আলোচ্য সূচী ছিলো লিগের ভেন্যু সংক্রান্ত। সব দিক বিবেচনা করে আমরা আসন্ন প্রিমিয়ার লিগের ভেন্যু আরেকটি বাড়ালাম। আগে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, বরিশাল ও ময়মনসিংহে লিগ আয়োজনের ঘোষণা থাকলেও এবার গোপালগঞ্জকে নতুন ভেন্যু হিসেবে আমরা অন্তর্ভুক্ত করেছি। এই ভেন্যু প্রস্তুত হতে কিছুটা বিলম্ব হওয়ায় আমাদেরকে দেরীতে সিদ্ধান্ত নিতে হয়েছে। বাফুফের ভেন্যু পরিদর্শক দল গোপালগঞ্জে সরেজমিনে গিয়ে সন্তুষ্টি প্রকাশ করার পরই একে প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে বেছে নেয়া হয়েছে।’
প্রিমিয়ার লিগের অংশগ্রহণ ফি এবার বাড়ানো হয়েছে। আগে ২৫ লাখ থাকলেও এবার লিগে অংশগ্রহণ বাবদ ১২টি ক্লাব পাবে ৩০ লাখ টাকা করে। তবে অংশগ্রহণ ফি বাড়লেও অপরিবর্তীত থাকছে প্রাইজমানি। আগের মতই এবারও লিগের চ্যাম্পিয়ন ১০ লাখ, রানার্সআপ ৫ লাখ ও তৃতীয়স্থান অর্জনকারী দল ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে। সাতটি ভেন্যুর সব শেষে ঢাকায় খেলা অনুষ্ঠিত হবে বলে জানান সালাম মুর্শেদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার লিগের ভেন্যু বাড়লো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ