Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

চীনে ৩০ লাখ মাস্ক পাঠাল ইরান, বেইজিংয়ের কৃতজ্ঞতা প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:০২ পিএম

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বেইজিং-এ এক সংবাদ সম্মেলনে তার দেশের পক্ষ থেকে ইরানের প্রতি কৃতজ্ঞতা জানান।

এসময় তিনি আরো বলেন, ইরান এ পর্যন্ত করোনাভাইরাস প্রতিহত করার জন্য চীনে ৩০ লাখ মাস্ক পাঠিয়েছে এবং প্রয়োজনে আরও বেশি চিকিৎসা সরঞ্জাম পাঠাতে নিজের প্রস্তুতির কথা ঘোষণা করেছে।

চীন সরকার করোনাভাইরাস প্রতিহত করার লক্ষ্যে যে কার্যকর ও কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে সম্প্রতি ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ তার ভূঁয়সী প্রসংসা করেন।

সংবাদ সম্মেলনে চীনা পররাষ্ট্র মন্ত্রণায়ের মুখপাত্র বলেন, তার দেশের প্রতি ইরান সরকারের এই আস্থা দু’দেশের মধ্যে আন্তরিক ও ঘনিষ্ঠ সম্পর্ক থাকার বিষয়টি প্রমাণ করে।

হুয়া চুনিং বলেন, তার দেশ করেনাভাইরাস সম্পর্কিত সকল তথ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরছে এবং বেইজিং বিশ্বাস করে শিগগিরই এই ভাইরাস নিয়ন্ত্রণে চলে আসবে।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এছাড়া বিশ্বের প্রায় ২৮ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৭২২ জন বলে জানিয়েছে চীন সরকার।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন