Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সাতক্ষীরায় পুরোহিত ও কিশোরগঞ্জে সেবায়েতকে হত্যার চেষ্টা- বরগুনায় পুরোহিতকে হত্যার চিঠি

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : শহরের নগুয়া এলাকার বিবেকানন্দ পাঠাগার ও মন্দিরের সেবায়েতের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মুখোশধারী দুর্বৃত্তরা পুলক চক্রবর্তী নামে ওই পুরোহিতকে বাসা থেকে তুলে নিয়ে হত্যার চেষ্টা করে। তবে প্রাণে বেঁচে গেছেন তিনি। এদিকে সাতক্ষীরা সদর উপজেলার ব্রাহ্মরাজপুর এলাকায় ভবসিন্দু বর (৫৫) নামে মন্দিরের এক পুরোহিতকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কিশোরগঞ্জে মন্দিরের সেবায়েতকে হত্যার চেষ্টা :
শহরের নগুয়া এলাকার বিবেকানন্দ পাঠাগার ও মন্দিরের সেবায়েতের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মুখোশধারী দুর্বৃত্তরা পুলক চক্রবর্তী নামে ওই পুরোহিতকে বাসা থেকে তুলে নিয়ে হত্যার চেষ্টা করে। তবে প্রাণে বেঁচে গেছেন তিনি। শুক্রবার মধ্যরাতে শহরের নগুয়া পাঠাগারমোড় এলাকায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, শহরের নগুয়া মোড়ে অবস্থিত বিবেকানন্দ পাঠাগার ও মন্দিরের সেবায়েত পুলক চক্রবর্তী মন্দিরের পার্শ্ববর্তী একটি বাড়িতে পরিবার-পরিজন নিয়ে বসবাস করেন। শুক্রবার রাত ১২টার দিকে বাড়ির দেয়াল টপকে দুর্বৃত্তরা ভেতরে প্রবেশ করে। দরজায় নক করার পর সেবায়েত বসতঘরের দরজা খোলেন।
সঙ্গে সঙ্গে চাপাতি হাতে থাকা মুখোশধারী ওই দুর্বৃত্ত সেবায়েত পুলক চক্রবর্তীর ওপর হামলা চালায়। ধস্তাধস্তির একপর্যায়ে দেয়াল টপকে পালিয়ে যায় ওই দুর্বৃত্ত। এতে সেবায়েত পুলক ডান হাতে আঘাত পেয়েছেন। খবর পেয়ে গতকাল সকালে কিশোরগঞ্জের জেলা প্রশাসক আজিমুদ্দীন বিশ্বাস, পুলিশ সুপার আনোয়ার হোসেন খান, জেলা পরিষদের প্রশাসক মো. জিল্লুর রহমানসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তরা ঘটনাস্থলে গিয়েছেন। কিশোরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনার পর পুরোহিত পুলক চক্রবর্তীর বাসায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
সাতক্ষীরায় মন্দিরের পুরোহিতকে কুপিয়ে হত্যার চেষ্টা
সাতক্ষীরা সদর উপজেলার ব্রাহ্মরাজপুর এলাকায় ভবসিন্দু বর (৫৫) নামে মন্দিরের এক পুরোহিতকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে এই হামলার ঘটনা ঘটে। আহত ভবসিন্দু বর ওই এলাকার শ্রী শ্রী রাধা-গোবিন্দ মন্দিরের পুরোহিত।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ব্রাহ্মরাজপুর শ্রী শ্রী রাধা-গোবিন্দ মন্দিরের পুরোহিত ভবসিন্দু বরকে অজ্ঞাত ৫-৬ জন দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা ফজরের নামাজ পড়তে যাওয়ার সময় গোঙানি শুনে কাছে গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় ব্রাহ্মরাজপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলামকে খবর দেন। পরে তিনি এসে থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থল থেকে পুরোহিত ভবসিন্দুকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদ শেখ বিষয়টি নিশ্চিত করে জানান, আহত পুরোহিতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানান ওসি।
বরগুনায় পুরোহিতকে হত্যার চিঠি
বরগুনা জেলা শহরে অবস্থিত সার্বজনীন কালীবাড়ি মন্দিরের পুরোহিত সঞ্জয় চক্রবর্তীকে হত্যার হুমকী দিয়ে চিঠি দিয়েছে কিলিং মিশন। এ ঘটনায় কালীবাড়ি মন্দিরের সংশ্লিষ্ট সকলের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে মন্দিরে প্রবেশ করলে একটি চিঠি পাওয়া যায়। চিঠিতে লেখা রয়েছে, ‘তোর মাথা নিয়ে যাব এই আমাদের ইচ্ছা, আমরা এখন কিলিং মিশনে আছি বরগুনা জেলায়। মৃত্যুবরণ, হত্যা, পুরোহিত তোর মৃত্যু আমাদের হাতে, কাউকে কিছু বললে তোর মৃত্যু হবে ২৪ ঘণ্টায়। প্রচারে : পুরোহিত হত্যা সংগঠন।’ বরগুনা থানার ওসি রিয়াজ হোসেন পিপিএম জানিয়েছেন, এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন