Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন জাহাজে করোনার আঘাত! জাপান থেকে বাঙালি কর্মীর কাতর আর্জি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২৩ পিএম

যুক্তরাষ্ট্রের যাত্রীবাহী ডায়মন্ড প্রিন্সেস নামক একটি জাহাজে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। জাহাজটিতে এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে অন্তত ৬৫ জন। জাহাজটি জাপানের ইয়োকোহামায় নোঙর করা রয়েছে। জাহাজটিতে আটকে পড়েছে ৬ বাঙালিসহ ১২০ জন ভারতীয়। আটকে পড়াদের জন্য উৎকণ্ঠায় তাদের পরিবার। তাদের মধ্যে উত্তর দিনাজপুরের এক যুবক রয়েছে, সে পেশায় একটি বেসরকারি জাহাজের কেবিন ক্রু। উদ্ধারের জন্য ভারতীয় সরকারের কাছে আবেদন জানিয়েছেন তারা।

জাহাজটিতে আটকে পড়া একজন বাঙালি কর্মী উদ্ধারের জন্য আকুল আর্জি জানিয়েছেন। এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম এবিপি। তাতে যুবক জানিয়েছেন, এই মুহূর্তে তাদের জাহাজ জাপানের ইয়কোহামা বন্দরে রয়েছে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে সেখানে ওই জাহাটিতে আলাদা করে রাখা হয়েছে। ডায়মন্ড প্রিন্সেস নামে ওই জাহাজে মোট ১৬০ জন ভারতীয় কর্মী রয়েছেন বলে দাবি করেছেন ওই যুবক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ