Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

মানসিকতা ঠিক না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার মুক্তি হবে না- আলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৪ পিএম

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, সমাবেশে যত নেতাকর্মী উপস্থিত হয়েছেন তার দশ ভাগের এক ভাগও যদি নির্বাচনের দিন মাঠে উপস্থিত থাকতাম তাহলে আমাদের ঈমানদারিত্বের পরীক্ষা হতো। সুসময়ে আসবো আর সময় খারাপ দেখলে উল্টো দিকে চলে যাবো, এই মানসিকতা ঠিক না হওয়া পর্যন্ত আমরা বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে পারবো না। যত বড় বড় কথাই মাইকের সামনে বলি না কেন। তাই শপথ নিতে হবো, এই অনাচার, অত্যাচার এবং এই দুরাচার সরকার বাংলাদেশের বুকে যে চেপে বসে আছে একে সরাতে হলে যে পরিমাণ আন্দোলন প্রয়োজন তা কর‌তে হ‌বে।

শনিবার (৮ ফেব্রæয়ারি) বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারাবান্দীর দুই বছর পূর্ণ এবং মুক্তির দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল ব‌লেন, যখন আমরা ¯েøাগান দেই ‘খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই', তখন আমার ¯েøাগান দিতে ইচ্ছে করে, ‘খালেদা জিয়া ভয় নাই, রাজপথে নামি নাই’। নামি নাই যখন তাহলে পরের কথাটা আসে কী করে? যে পথে কাঁটা নাই সেটা কোনই পথই না। সেটা হলো মসৃণ কার্পেট। কার্পেটের উপরে হেঁটে হেঁটে মজলিসে যাওয়া যায়, মঞ্জিলে যাওয়া যায় না। একত্রিত হয়ে শপথ নিতে হবে, তবেই খালেদা জিয়াকে মুক্ত করা যাবে।

এসময় সমাবেশে আরও বক্তব্য রাখেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো.শাজাহান, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মিজানুর রহমান মিনু, আবুল খায়ের ভূইয়া, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলাল


আরও
আরও পড়ুন