Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাউবি’র পরীক্ষায় বহিষ্কার ১১

জরিমানা এক লাখ ৬৫ হাজার

বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বোয়ালমারীর চতুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি প্রোগ্রাম উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা খেয়েছেন ৮ জন। গত শুক্রবার গণিত পরীক্ষার দিন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ আকস্মিক কেন্দ্র পরিদর্শনে এসে হাতে নাতে ধরেন। পরে তিনি সন্ধ্যায় নিজ কার্যালয়ে আদালত বসিয়ে ওই ৮ জনকে মোট এক লাখ ৬৫ হাজার টাকা জরিমানা ও তাদের পরীক্ষা থেকে বহিষ্কার করেন। কেন্দ্র পরিদর্শনের সময় নকল করার অভিযোগে আরও তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলো, মায়ের পরীক্ষা দিতে আসা মেয়ে সুবর্ণাকে ২০ হাজার, বোনের পরীক্ষা দিতে আসা লিমাকে ২০ হাজার এবং ভাইয়ের পরীক্ষা দিতে আসা ফয়সাল শেখকে ১৫ হাজার, শুভ সরকারকে ২৫ হাজার, রাজিব খানকে ২৫ হাজার, নাইম শেখকে ২৫ হাজার, বাবর আলীকে ২৫ হাজার, সোহাগ কীর্ত্তনিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই কেন্দ্র সচিব স্কুলের প্রধান শিক্ষক মো মনির হোসেনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর সুপারিশ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ।
এ ব্যাপারে কেন্দ্র সচিব মো. মনির হোসেন মোবাইলে বলেন, প্রক্সি পরীক্ষার্থীদের ব্যাপারে আগেই সতর্ক করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ