Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চীন ফেরত শিক্ষার্থীকে রংপুর মেডিক্যালে ভর্তি

করোনাভাইরাস সন্দেহ

নীলফামারী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত তাজবিদ হোসেন (২৫) নামের নীলফামারীর এক যুবককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে ভর্তির পরপর তাকে মেডিকেলের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে। তাজবিদ হোসেন নীলফামারী জেলার ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগজ্ঞ গ্রামের ব্যবসায়ী আলতাফ হোসেনর পুত্র।

জানা গেছে, তাজবিদ চীনের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করত। গত ২৯ জানুয়ারী চীন থেকে বাংলাদেশে আসেন তাজবিদ হোসেন। বিমানবন্দরে পরীক্ষা নিরীক্ষা শেষে সে বাড়িতে যান। শনিবার সকালে জ্বর ও শ্বাসকষ্টে হলে পরিবারের লোকজন তাকে ডোমার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। চীন ফেরত এই যুবকের শারিরিক অবস্থার বিবরণ শুনে স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুরে নিয়ে যাওয়ার পরামর্শ দিলে দুপুরে তাকে রংপুর মেডিক্যালে ভর্তি করানো হয়। তাজবিদের প্রতিবেশি শিক্ষক আমিনুর রহমান মান্নী জানান চীন থেকে আসার পর শনিবার তার জ্বর হলে সে আতঙ্কিত হয়ে ডোমার হাসপাতালে চিকিৎসার জন্য যান।

ডোমার জোড়াবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসান জানান চীন ফেরত তার ইউনিয়নের এক ছাত্রকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে রংপুরে ভর্তি করা হয়েছে বলে শুনেছি।
রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. মোকাদ্দেম হোসেন জানান, তাজবিদ হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত কিনা আমরা এখনো নিশ্চিত নই। এখানে এ ধরনের পরীক্ষা নিরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় তার রক্ত পরীক্ষাসহ অন্যান্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ অক্টোবর, ২০২০
২৭ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ