Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ব্রিটিশ পার্লামেন্টে হুলস্থুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ব্রিটিশ পার্লামেন্ট সচরাচর ঘটনাবলীর চেয়েও একটি ধূর্ত দৃশ্যপটের সাক্ষী হয়েছে। চলন্ত সিঁড়িতে উঠে ভবনের ভেতরে ঢুকে পড়েছে একটি শিয়াল। পুলিশ ধরতে চাইলেও নিজের দক্ষতা দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়েছে এই দুষ্ট প্রাণীটি। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে।
পার্লামেন্টের চারতলা ভবনের পোর্টকিউলিস হাউসের বারান্দা ধরে শিয়ালটি সামনের দিকে হেঁটে যাচ্ছিল। পুলিশ তাকে ধরতে গেলে হুলস্থুল পড়ে যায়।

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির আইনপ্রণেতা জুলিয়া লোপেজ বলেন, রাতে ওয়েস্টমিনিস্টার অফিস থেকে ফিরছিলাম। তখন দেখি একটি শিয়াল চলন্ত সিঁড়ি বেয়ে পোর্টকিউলিস হাউসে উঠছে। টুইটারে তিনি লেখেন, পার্লামেন্টে ২০১৭ সাল থেকে বেশ কয়েকটি অদ্ভুত ঘটনাবলী দেখতে পেলাম। কিন্তু সব ঘটনার মধ্যে এটাই সেরা ঘটনা।

একেবারে ধীর পায়ে হেঁটে যাচ্ছিল শিয়ালটি। আইনপ্রণেতাদের দেখার পরেও প্রাণীটির ভেতর কোনো অস্বস্তি ছিল না। লেবার পার্টির এমপি কেরি ম্যাকার্থি বলেন, দ্বিতীয় তলায় তার অফিসের বাইরে মলত্যাগ করেছে শিয়ালটি। আধঘণ্টা আগে পোর্টকিউলিস হাউসের উন্মুক্ত হলে শিয়ালটিকে দৌড়াতে দেখেছি।
পরে এই ঘটনা সামাজিকমাধ্যমেও ব্যাপক হইচই ফেলে দিয়েছে। স্কটিশ ন্যাশনাল পার্টির এমপি আলিসন থিউলি বলেন, শিয়ালটি যদি পার্লামেন্টের ইঁদুর মারতে এসে থাকে, তবে তাকে স্বাগত জানানো যায়। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ