Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দেশের মানুষ ভোটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে অথচ বলা হচ্ছে উন্নয়নের জোয়ারে দেশ ভেসে যাচ্ছে: মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১০:০২ পিএম

‘দেশের মানুষ ভোটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। সদ্য অনুষ্ঠিত ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে এই চিত্র দেখা গেছে। ২০-২৫ শতাংশের বেশি ভোট পড়েনি। অথচ বলা হচ্ছে, উন্নয়নের জোয়ারে দেশ ভেসে যাচ্ছে। উচিত কথা বললে কুৎসা রটানো হচ্ছে। গণতন্ত্রকে অর্থবহ করে তুলতে হলে জনগণের ভোটের প্রতি আগ্রহ ফিরিয়ে আনতে হবে।’- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এসব কথা বলেছেন।

আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে রাজবাড়ী শহরের রেলগেটের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরে ওয়ার্কার্স পার্টির ২১ দফা কর্মসূচি বাস্তবায়নের দাবিতে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ এসব কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ও রাজবাড়ী জেলা শাখার সভাপতি কমরেড জ্যোতি শংকর ঝন্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় জনসভায় বিশেষ অতিথি হিসেবে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, জেলা ওয়ার্কার্স পার্টির নেতা কমরেড মওলা বক্স, কমরেড আরবান আলী, কমরেড দেলোয়ার হোসেন, ওয়ার্কার্স পার্টির নেতা ও বরাট ইউপির চেয়ারম্যান কমরেড মনিরুজ্জামান সালাম, জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি গোলাম কাদের প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় রাশেদ খান মেনন বলেন, রাজবাড়ী জেলা পাটের জন্য বিখ্যাত হলেও এ জেলার কৃষকরা পাটের দাম পাচ্ছেন না। একইভাবে কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেন না। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে সবাইকে ওয়ার্কার্স পার্টির পতাকাতলে সমবেত হতে হবে।

উল্লেখ্য, জনসভায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, দেশে ক্রমবর্ধমান বৈষম্য ও অর্থনৈতিক লুটপাট বন্ধ করা, ধানসহ কৃষকের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, দুর্নীতি, জঙ্গিবাদ প্রতিরোধসহ বিভিন্ন দাবি জানানো হয়।



 

Show all comments
  • haris ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৭ এএম says : 0
    voa amp why nor risine from parlament
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১০:২২ এএম says : 0
    শুধু ভোটের প্রতিই আগ্রহ হারিয়ে ফেলছে তা নয়,রাজনীতির প্রতিও মানুষ আগ্রহ হারিয়ে ফেলছে।এর একমাত্র কারন হচ্ছে রাজনৈতিক নেতাদের কথা আর কাজের মিল না থাকা।আদর্শ নীতিকথা ওসব শুধু কথার কথা।খ্খমতার মসনদে যেতে হবে।।
    Total Reply(0) Reply
  • salman ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫১ এএম says : 0
    ..... kotha to SOTTI, but Thela khaiyaa abar kotha Change koiro na??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেনন

২২ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন