Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ৪০০ বিদেশির নিরাপত্তা জোরদার

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশান ২ এর হলি আর্টিজান রেস্তোরায় দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি ও হতাহতের ঘটনার পর সারা দেশের মতো কুমিল্লা মহানগরীসহ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শনিবার ভোর থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে কুমিল্লায় অবস্থানরত প্রায় ৪শ বিদেশির। সতর্ক রাখা হয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও গোয়েন্দা সংস্থার সদস্যদের। জেলা জুড়ে নিরাপত্তা জোরদারের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা পুলিশ সুপার।
পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, পুলিশ সদর দপ্তর এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জরুরি বার্তা পেয়ে কুমিল্লা মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে। জেলার মুরাদনগর উপজেলার বাখরাবাদ গ্যাস ফিল্ড, নব গঠিত বাঙ্গরা বাজার থানার বাঙ্গরা গ্যাস ফিল্ড এবং দেবীদ্বার উপজেলার গোপালনগর গ্যাস ফিল্ডে অবস্থানরত বিদেশী নাগরিকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও বিদেশী নাগরিকদের বিশেষভাবে সতর্ক থাকতে বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে।
মুরাদনগর থানার ওসি মো. মিজানুর রহমান জানান, বাখরাবাদ গ্যাস ফিল্ডে কর্মরত বিদেশী নাগরিকদের নিরাপত্তা জোরদার করতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মঞ্জুর আলম জানান, গুলশানের রেস্তোরায় হামলার পর নগরীতে নিরাপত্তা জোরদারে ডিবির সদস্যরা কাজ করছে।
এদিকে গুলশানের হোটেলে ওই হামলার পর কুমিল্লা ইপিজেড এলাকায় প্রবেশে কড়াকড়ি করা হয়েছে। সেখানে অবস্থানরত বিদেশীদের পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।
র‌্যাব ১১ কুমিল্লা সিপিসি ২ এর অধিনায়ক মেজর মো. মোস্তফা কায়জার জানান, নগরীর গুরুত্বপূর্ণ সরকারি বেসরকারি স্থাপনা, ধর্মীয় প্রতিষ্ঠান, হাসপাতাল, বিদেশিদের কর্মস্থল ও আবাসস্থলে নিরাপত্তার বিষয়টি কঠোরভাবে র‌্যাব সদস্যরা তদারকির পাশাপাশি মোটর সাইকেলযোগে টহল ও গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে।
শনিবার কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, জেলার বিভিন্ন গ্যাস ফিল্ড, ইপিজেড, ধর্মীয় উপাসনালয়সহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ