Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

বিদেশ ফেরতদের বন্দরে স্বাস্থ্য পরীক্ষা করা হবে : আইইডিসিআর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৪৪ এএম | আপডেট : ১২:৩৩ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২০

ইনস্টিটিউট অফ এপিডেমিওলজি ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ (আইইডিসিআর) জানিয়েছে, বিশ্বব্যাপী স্বাস্থ্য জরুরি অবস্থা জারি করায় মারাত্মক করোনভাইরাস ছড়িয়ে পড়া থেকে রক্ষা করার লক্ষ্যে এখন থেকে দেশের বিভিন্ন বন্দর দিয়ে আগত সকল যাত্রীকে সম্পূর্ণ স্ক্যান করা হবে।

এখন থেকে, আমরা বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত সকল যাত্রীদের স্ক্যান করব কারণ ভাইরাসটি এখন পর্যন্ত ২৫ টি দেশে ছড়িয়ে পড়েছে।

আইইডিসিআর পরিচালক মীরজাদি সাব্রিনা ফ্লোরা আজ তার কার্যালয়ে এক ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা বলেন, সুতরাং আরও সতর্কতা হিসাবে, এখন থেকে আমরা বিদেশ ফেরত সকল যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করব। ডা. ফ্লোরা পরিস্থিতি নিয়ে লোকজনকে আতঙ্কিত না হওয়ার জন্য, সতর্ক থাকার আহ্বান জানান।

আইইডিসিআর, দেশের রাষ্ট্র পরিচালিত রোগ পর্যবেক্ষণ শাখা, ২১ শে জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত চীন থেকে আগত ৮ হাজার ৩ শ’ ৯৬ জনকে স্ক্যান করেছে এবং তারা সকলেই নিরাপদ।

ভাইরাস সম্পর্কে যে কোনও ধরণের বিভ্রান্তি সমাধান করতে এবং এই রোগের মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে রোগ নিরীক্ষণ শাখাটি ইতোমধ্যে চারটি হটলাইন নম্বর চালাচ্ছে -০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪ এবং ০১৯২৭৭১১৭৮৫।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইইডিসিআর

২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ