Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মেয়র আরিফকে দাড়ি রাখতে বললেন আহমদ শফী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২৬ পিএম

সিলেটের খাদিমপাড়া ইউনিয়নের জামেয়া আরাবিয়া ইসলামিয়া ধনকান্দি মাদ্রাসার ওয়াজ মাহফিলে বয়ান করেন হেফাজতের ইসলাম বাংলাদেশের আমীর ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। এ সময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও শুভেচ্ছা বক্তব্য রাখেন। শনিবার রাতে ধনকান্দি মাদ্রাসায় বাংলাদেশের শীর্ষ এ আলেম যখন বয়ান করছিলেন তখন মেয়র আরিফ মন দিয়ে আল্লামা শফীর বয়ান শুনছিলেন।

আল্লামা আহমদ শফী তাঁর বয়ানের সময় দুরুদ শরীফ পড়ার জন্য সবার প্রতি আহবান জানান। এ সময় মেয়র আরিফকে ইঙ্গিত করে আল্লামা শফী সকল মুসলমানদেরও দাঁড়ি রাখার আহবান জানান। তিনি বলেন, দাঁড়ি রাখা আমাদের মুসলমানদের জন্য সুন্নত। আমাদের নবী (স.) এর দাঁড়ি ছিল। তাই এটা আমাদের জন্য সুন্নত। মাফফিলে আল্লামা শফী কাদিয়ানী ইস্যু নিয়ে বয়ানও করেন। ওয়াজের বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা শায়খ মোহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরী, মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি, জামেয়া আরাবিয়া ইসলামিয়া ধনকান্দি মাদ্রাসার মুহতামিম মাওলানা মোস্তাক আহমদ খান ও শিক্ষাসচিব মাওলানা নেজাম উদ্দিন। মাদ্রাসার শিক্ষক মাওলানা তোফায়েল আহমদের পরিচালনায় বার্ষিক ওয়াজ মাহফিলে রিপোর্ট পড়ে শুনান মাদ্রাসার মুহতামিম মাওলানা মোস্তাক আহমদ খান।
অন্যান্যর মধ্যে বয়ান পেশ করেন দারুল উলূম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস আল্লামা হাবিবুর রহমান আজমী, আল্লামা সৈয়দ আফফান মনসুরপুরী ভারত, শায়খুল হাদীস মুফতি মুজিবুর রহমান, মাওলানা আব্দুল খালিক বাহুবলী, মাওলানা সাইফুল ইসলাম জালালাবাদী, মাওলানা তজমূল আমিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আরিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ