Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর মেডিকেলে চিকিৎসাধীন চীন ফেরৎ শিক্ষাার্থীর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যায়নি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৫ পিএম

চীন ফেরত এক শিক্ষার্থী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে বিষয়টি নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া এই শিক্ষার্থীকে হাসপাতালের নবগঠিত করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এখন পর্যন্ত তার শরীরে করোনা ভাইরাস এর কোনরকম উপসর্গ পাওয়া যায়নি। তারপরও মেডিকেল কর্তৃপক্ষ তাকে নিয়ে অত্যন্ত সতর্ক অবস্থানে রয়েছেন।
আজ রোববার সকালে ছাত্রটির চিকিৎসায় মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ১২ সদস্যের একটি বোর্ড গঠন করেছেন।
ইতিমধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকায় রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনিস্টিটিউট বা আইইডিসিআরকে খবর দিয়েছেন এবং আইইডিসিআর শনিবারেই রংপুরে প্রতিনিধি পাঠিয়ে ছাত্রটির রক্ত, লালা আর ঘামের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।
পরীক্ষার ফলাফলে করোনা ভাইরাস এর কোন আলামত পাওয়া যায়নি। ছাত্রটির শারিরীক অবস্থা এখন বেশ ভালো।
এদিকে, হাসপাতালে সরেজমিন গিয়ে দেখা গেছে, চিকিৎসকগন জীবানু প্রতিরোধী বিশেষ পোশাক, মুখোশ, চশমা আর দস্তানা পরে কাজ করছেন। পাশাপাশি ঐ শিক্ষার্থীর পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসায় সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করা হচ্ছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে সম্প্রতি রংপুর মেডিকেল কলেজে করোনা ইউনিট। হাসপাতালের একটি ওয়ার্ডের দুটি বেডকে আলাদা করে এ ইউনিট বানানো হয়েছে। সেখানে কাজ করার জন্য চার সদস্যের একটি বিশেষ চিকিৎসক দলও গঠন করা হয়েছে।
মেডিকেল বোর্ড প্রধান রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক দেবেন্দ্র নাথ সরকার বলেছেন, রোগীর শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হবার কোন লক্ষণ নেই, তবে তাকে নিয়ে হাসপাতালসহ রংপুরে আতংক সৃষ্টি হয়েছে। যদিও সাবধানতা হিসেবে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে, কিন্তু তার শরীরে আমরা এখনো পর্যন্ত করোনা ভাইরাসের কোন লক্ষণ পাওয়া যায়নি। এ নিয়ে উদ্বেগের কোন কারন নেই।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ