Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাণীশংকৈল নেকমরদ পশুর হাটে আবারো অতিরিক্ত টোল আদায়

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫০ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল নেকমরদ পশুরহাটে আবারো অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। ইতি পূর্বে অতিরিক্ত টোল আদায়ের অপরাধে ইজারাদারকে কয়েক বার ভ্রাম্যমাণ আদালত জরিমানা করার পরেও কমেনি গরু ছাগলের অতিরিক্ত টোল আদায় ।
রবিবার ৯ ফেব্রুয়ারি দুপুর ২ টা ৩০ মিনিট এ পশু হাটে সরেজমিনে তদন্ত করে জানা যায়, গরু প্রতি ২৩০ টাকা ও ছাগল প্রতি ৯০ টাকা করে টোল আদায়ের নিয়ম থাকলেও হাট ইজারাদার তা উপেক্ষা করে গরু প্রতি ২৭০ টাকা ও ছাগল প্রতি ১৩০ টাকা করে অনিয়ম ভাবে টোল আদায় করছেন বলে ভুক্তভোগিরা জানিয়েছেন।

এ ব্যাপারে হাট ইজারাদার জুয়েল এর সাথে কথা বললে তিনি বলেন, অনেক টাকা লোকসানে আছি তাই এই বাড়তি টাকা নিতে হচ্ছে , এবং জনগণেরও এই টাকা থেকে থানায় দিতে হচ্ছে প্রতি হাটে চারশত টাকা করে।
উপজেলা নির্বাহি অফিসার মৌসুমী আফরিদার সঙ্গে কথা বললে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না।

উল্লেখ্য যে এর আগেও অতিরিক্ত টোল আদায়ের অপরাধে হাট ইজারাদারকে দুইবার জরিমানা করেছিলো ভ্রাম্যমাণ আদালত। জনমনে প্রশ্ন দেখা দিয়েছে কোন অদৃশ্য শক্তির ইশারায় হাট ইজারাদার এ ধরণের দূ:সাহস দেখিয়ে বার বার একই ঘটনা ঘটিয়ে চলেছে। বিষয়টি নিয়ে সাধারন জনগনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনিয়ম

২৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ