Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বসুন্ধরা-বারিধারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৫৫ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বাদশ আসরের সূচী চুড়ান্ত হয়েছে। এবারের আসরের উদ্বোধনী ম্যাচে ১৩ ফেব্রুয়ারি মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উঠে আসা উত্তর বারিধারা ক্লাব। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বেলা সোয়া ৩টায় শুরু হবে ম্যাচটি। একই দিন তিনটি ম্যাচ মাঠে গড়াবে। নীলফামারী ছাড়াও ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব খেলবে চট্টগ্রাম আবাহনী লিমিটেড বিপক্ষে। খেলা শুরু হবে বিকেল ৪টায়। এবং সিলেট জেলা স্টেডিয়ামে সন্ধ্যা পৌনে ৬ টায় ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে লড়বে শেখ রাসেল ক্রীড়া চক্র।

গত মাসের শেষ দিকে বিপিএলের খেলা মাঠে গড়ানোর কথা থাকলেও লিগ কমিটি তা পারেনি। আবাহনী লিমিটেডের এএফসি কাপের খেলা এবং ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে পিছিয়ে যায় বিপিএল। লিগ শুরুর নতুন দিনক্ষণ নির্ধারণ হয় ১৩ ফেব্রুয়ারি। ফলে সূচী চুড়ান্ত করার কাজে হাত দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবং তা প্রকাশ করে রোববার।

আগামী বৃহস্পতিবার বিপিএল শুরু হলেও রানার্সআপ ঢাকা আবাহনী মাঠে নামবে তিন দিন পরে। কারণ এএফসি কাপের প্লে-অফের ফিরতি লেগের ম্যাচ খেলতে বর্তমানে তারা মালদ্বীপে রয়েছে। বুধবার মালদ্বীপের ক্লাব মাজিয়ার বিপক্ষে ম্যাচ শেষে ঢাকায় ফিরে নিজেরদের প্রথম ম্যাচের জন্য প্রস্তুতি নেবে আবাহনী। লিগে তাদের প্রথম প্রতিপক্ষ নবাগত বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। ১৬ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এবারের বিপিএলে ১৩টি দল সাত ভেন্যুতে খেলবে। অতীতের মতো এবারও ভেন্যু নিয়ে জটিলতা ছিল। বেশিরভাগ ক্লাবই ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে হোম ভেন্যু বানাতে চেয়েছিল। এতদিন ধরে বঙ্গবন্ধু স্টেডিয়াম ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের হোম ভেন্যু। কিন্তু এবার সাদাকালোরা তা বদলে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামকে হোম ভেন্যু করেছে। ঢাকা আবাহনী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ এমএফএস, আরামবাগ ক্রীড়া সংঘ, বাংলাদেশ পুলিশ এফসি এবং উত্তরা বারিধারা এফসির হোম ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। প্রতিবারের ন্যায় এবারো সিলেট জেলা স্টেডিয়াম শেখ রাসেল ক্রীড়া চক্রের হোম ভেন্যু। সাইফ স্পোর্টিং ক্লাব ময়মনসিংহের রফিক উদ্দিন স্টেডিয়ামকে, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামকে এবং চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামকে নিজেদের হোম ভেন্যু করেছে চট্টগ্রাম আবাহনী। গত মৌসুমের মতো এবারো বসুন্ধরা কিংসের হোম ভেন্যু নীলফামারী স্টেডিয়াম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন