Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোনালদোর ইতিহাসের দিনে জুভেন্টাসের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ক্রিস্টিয়ানো রোনালদো তার নিজের কাজটা ঠিকই করে দিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে তার গোলেই এগিয়ে যায় জুভেন্টাস। কিন্তু ১০ মিনিটের (৬৬ থেকে ৭৬) ব্যবধানে দুই গোল হজম করে হেল্লাস ভেরোনার বিপক্ষে পরশু ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় জুভেন্টাসকে। এই হারের পরেও ২৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রোনালদোর দল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার মিলান।

প্রথমার্ধে গোল শ‚ন্য ড্র। তবে ভিআর সাহায্য না পেলে পিছিয়ে থেকে বিরতিতে যেতে হতে পারত জুভেন্টাসকে। আলবেনিয়ান ডিফেন্ডার মারাশ কুমবুলার হেড ঠেকাতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন জুভ গোলরক্ষক। বলও পেরিয়ে যায় গোললাইন। তবে ভিআরে দেখা যায় অফসাইড। এই যাত্রায় বেঁচে যায় জুভেন্টাস। উল্টো ৬৫ মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যাওয়া। লিগে এই নিয়ে টানা দশ ম্যাচে গোল পেল পর্তুগিজ তারকা। কিন্তু ব্যক্তিগত বড় অর্জনের ম্যাচে রোনালদোকে দেখতে হলো দলের হার।

৭৬ মিনিটে ফ্যাবিও বোরেনির গোলে সমতায় ফেরে হেল্লাস। এর ১০ মিনিট পরেই স্পটকিকক থেকে ২-১ করেন পাজ্জিনি। এটিই হয়ে থাকল জয় স‚চক গোল। লিগের শেষ তিন ম্যাচে এটি জুভেন্টাসের দ্বিতীয় হার। এর আগে হেরেছে নাপোলির বিপক্ষে। দল কিছুটা ধুঁকলেও দুর্দান্ত ছন্দে আছেন রোনালদো। তার গোল আর নতুন কোনো মাইলফলক তো হাত ধরাধরি করেই চলে, আজকের এক গোলেও হয়েছে কিছু মাইলফলক। এই গোল নিয়ে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে আসা রোনালদোর ইতালিয়ান ক্লাবটির জার্সিতে ৫১ গোল হয়ে গেল! এর মধ্যে লিগে ৫১ ম্যাচে গোল ৪১টি (এ সময়ে গোল করিয়েছেন আরও ১০ টি)। আজকের গোল নিয়ে জুভেন্টাসের জার্সিতে লিগে ১০ ম্যাচেই গোল পেলেন রোনালদো। ২০০৫ সালের ডিসেম্বরে ডেভিড ত্রেজেগে টানা নয় ম্যাচে গোল পেয়েছিলেন। এমন ফর্ম দেখে বোঝার উপায় নেই ক’ দিন আগে ৩৫ তম জন্মদিনের কেক কেটেছেন রোনালদো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ