Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন

নারায়ণগঞ্জে ওবায়দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৫৫ এএম

রাজধানীতে ঐক্যফ্রন্টের এক সমাবেশে ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করতে গিয়ে তিনি সীমা ছাড়িয়ে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কে কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু নির্মাণ ও পুরনো তিনটি সেতুর পুনর্বাসন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

‘এদের (ক্ষমতাসীনদের) বলে তো কোনো লাভ নেই, এদের লাথি মেরে বের করে দরকার’, ঐক্যফ্রন্টের এক সভায় কামাল হোসেনের এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে কাদের বলেন, “ড. কামাল হোসেন বিএনপির সমাবেশে সরকারকে লাথি মেরে উচ্ছেদ করবে বলে যে বক্তব্য দিয়েছেন, তা গণতান্ত্রিক ভাষা হতে পারে না, এটা রাস্তার ভাষা। তার মতো ব্যক্তি কী করে এমন রাস্তার ভাষায় কথা বলেন?” ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আন্দোলনের নামে বিএনপি দেশে আবার জ্বালাও পোড়াও করে সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী উপযুক্ত জবাব দেবে বলেও হুশিয়ার করেন ওবায়দুল কাদের
খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, “বেগম খালেদা জিয়ার এটা কোনো রাজনৈতিক মামলা না। তার এই মামলা সরকার করেনি। তার মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলের মামলা। তাকে রাজনৈতিকভাবে মুক্ত করার সুযোগ নেই। এটা কারামুক্ত করা আদালতের ব্যাপার।”

এই মামলায় বিলম্বের জন্য বিএনপি নিজেরাই দায়ী বলে মনে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা সময়মতো আদালতে হাজিরা দিলে এই মামলা অনেক আগেই নিষ্পত্তি হয়ে যেত।”
আওয়ামী লীগ সরকার গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার অংশ হিসেবে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় তিনটি সেতু জাপানের সহায়তায় আধুনিক ও যুগোপযোগী করে চার লেনে নির্মাণ করা হয়েছে।

সেতু তিনটির কাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগে সম্পন্ন করায় এবং এতে ১ হাজার ৩৮৮ কোটি টাকা ব্যয় কম হওয়ায় জাপান সরকারকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের। এই তিনটি সেতু দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে দেশের সড়ক পরিবহন ও সেতু বিভাগের সব প্রকৌশলী ও ঠিকাদারের জন্য শিক্ষণীয় ও অনুকরণীয় হয়ে থাকবে বলেও মনে করেন তিনি।



 

Show all comments
  • Md Dalim Hossan Cakre ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৭ এএম says : 0
    ডাঃ কামাল সিমা ছাড়িয়ে ছে কি না যানিনা তবে জনোগন যেদিন সিমা ছাড়াবে সেদিন আওয়ামীরা বাংলাদেশ ছেড়ে পালাবে
    Total Reply(0) Reply
  • Bodrul Alom Rasel ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৭ এএম says : 0
    .. ভুল করে এমন কথা বাহির হই গেছে,, মাফ করে দেন।
    Total Reply(0) Reply
  • Deen Mohammad ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৮ এএম says : 0
    উনার সীমানা কি আছে উনি সীমানা ছাড়িয়ে যাবে, বিএনপি-জামাত কোন দিক খুঁজে না পায় উনার উপরে ভর করেছে তাই উনি কিছু একটা করার চেষ্টা করেছে
    Total Reply(0) Reply
  • Shamim Sakibul ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৮ এএম says : 0
    হুম। গনতান্ত্রিক কোন দলকে বললে এইটা রাস্তার ভাষা!! কিন্তু আপনারা তো মিড নাইট ভোটের সরকার। সীমা অনেক আগেই ছাড়িয়ে গেছেন। আপনাদের জন্য এই ভাষায় উপযুক্ত।
    Total Reply(0) Reply
  • Abu Sufian ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৯ এএম says : 0
    তাকে আটক করা হবে আমরা কি না পারি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১৮ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন