Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

নির্মম প্রতিশোধ ! রাউজানে মুক্তিযোদ্ধার খুনি গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ২:১৬ পিএম

চট্টগ্রামের রাউজানে প্রকাশ্যে দিনের আলোতে এক মুক্তিযোদ্ধাকে নির্মম হত্যার ঘটনায় জড়িতকে গ্রেফতার করেছে এলিট বাহিনী র‌্যাব। র‌্যাব-৭ চট্টগ্রামের একটি বিশেষ টিম রাউজান থানাধীন পথেরহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে আসামী শেখ সোহরাব হোসেন সাদিচকে (২৬) রোববার রাতে গ্রেফতার করে। 

পরে তার বাসা থেকে রক্তমাখা জামা কাপড় ও কামারের দোকান থেকে হত্যাকা-ে ব্যবহৃত ৩৩ ইঞ্চি লম্বা ছোরা উদ্ধার করা হয়েছে। র‌্যাব কর্মকর্তারা জানান, গ্রেফতারের পর ওই যুবক খুনের কথা স্বীকার করেছে।
তার দাবি তাকে দেখেই ঠাট্টা-বিদ্রুপ করতেন সাবেক উপ-পুলিশ পরিদর্শক বীর মুক্তিযোদ্ধা নুরুল আজম চৌধুরী (৭২)।
আর এর বদলা নিতে গেল পাঁচ মাস ধরে তাকে খুনের পরিকল্পনা করে সাদিচ। হত্যাকা-ে ব্যবহৃত ছোরাটি সে এক হাজার টাকায় কিনে। খুনের পর তা পানিতে ধূয়ে ফের ও কামারের দোকানে ফেরত দেয়া হয়। তার দেখানো মতে সেখান থেকে ছোরাটি উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব কর্মকর্তারা জানান, সাদিচ অত্যন্ত ঠান্ডা মাথায় খুনের পরিকল্পনা এবং তা বাস্তবায়ন করেছে। শনিবার সকালে প্রকাশ্যে রাউজান থানাধীন উরকিরচর ইউনিয়নের হারপাড়া গ্রামে ওই মুক্তিযোদ্ধাকে ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে হত্যা করে মাথা বিছিন্ন করে ফেলে যায়। খুনের পর দ্রুত এলাকা ত্যাগ করে সে।
এরপর আলামত গোপন করতে পুকুরের পানিতে ছোরাটি ধূয়ে নেয় এবং তা কামারের কাছে ফেরত দেয়। র‌্যাব জানায়, আসামী স্বীকার করে হত্যাকা-ের সময় তার পরিহিত রক্তমাখা জামা কাপড় তার বসত ঘরে রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে রাউজান থানাধীন উরকিরচর ইউনিয়নের হারপাড়া গ্রামের জনৈক শেখ মোহাম্মাদের বাড়িতে শেখ সোহরাব হোসেন সাদিচের সেমি পাঁকা ঘরের প্রথম কক্ষে কাঠের তৈরী সোফা চেয়ারের উপর তার দেখানো মতে হত্যার সময় পরিহিত কাপড় উদ্ধার করা হয়। এরমধ্যে আছে হালকা কালো রংয়ের রক্তমাখা ভেজা জিন্স প্যান্ট, একটি লাল, সাদা, কালো ও ছাই রংসহ বিভিন্ন রংয়ের ফুল হাতাওয়ালা রক্তমাখা ভেজা শার্ট, একটি জলপাই রংয়ের রক্তমাখা ভেজা সোয়েটার ও একটি আকাশী রংয়ের হাফহাতা রক্তমাখা গেঞ্জি।
আসামী রক্তের দাগ মুছে ফেলার জন্য সকল জামাকাপড় ধুয়ে শুকাতে দেয় বলেও উপস্থিত সাক্ষীদের সামনে স্বীকার করে।

নির্মম প্রতিশোধ ! রাউজানে মুক্তিযোদ্ধার খুনি গ্রেফতার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ