Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গুলি খেয়ে মরবো তবুও কাগজ দেখাব না : ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৭ পিএম

পুরো ভারত উত্তাল রয়েছে মোদি সরকারের নতুন আইন সিএএ-এনআরসি নিয়ে। তারই মধ্যে আইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি আবারও মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এবং স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে। প্রধানত তিনি নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিক নিবন্ধক নিয়ে আন্দোলন করছেন। এদিন অন্ধপ্রদেশের কুরনুলে একটি সিএএ বিরোধী সমাবেশে বক্তৃতা দিতে গিয়ে আসাদউদ্দিন ওয়াইসি সেই কথাটিই বললেন যা এনআরসি বিরোধীদের কাছে অতি পরিচিত।
তিনি বললেন, 'গুলি খাব, কিন্তু কাগজ দেখাব না। আমি এই দেশেই থাকব এবং কাগজ দেখাব না। আমাকে কাগজ দেখাতে বললে বলব বুকে গুলি মার। আমার বুকে গুলি মার কারণ আমার হৃদয়ে ভারত। হৃদয়ে গুলি মারুক কারণ হৃদয়ে ভারতের জন্য ভালোবাসা আছে। এখন তো মোদি-শাহের নিন্দা করলেই আপনি দেশদ্রোহী।”
সমগ্র দক্ষিণ ভারত জুড়েই সিএএ-এনআরসি-এনপিআর নিয়ে বিক্ষোভ সমাবেশ করে চলেছেন আইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তিনি দেশের জনগণকে প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহের নিন্দা করার আহ্বান জানিয়েছিলেন এবং বলেছিলেন যে এই দুজনের বিরুদ্ধে যারা আওয়াজ তুলবেন তিনিই একজন ‘সত্যিকারের ধর্মযোদ্ধা’।
নাগরিকত্ব আইনের বিরোধিতাকারীদের গুলি করে মারা হবে অনুরাগ ঠাকুরের এমন মন্তব্যের জবাবে ওয়াইসি জানিয়েছিলেন, গুলি খেতে তিনি ভয় পান না। মুম্বাইয়ে এক জনসভায় বক্তৃতা রাখতে গিয়ে ওয়াইসি বলেন, 'আমি অনুরাগ ঠাকুরকে চ্যালেঞ্জ করছি, ভারতের যে কোনো জায়গা ঠিক করুন, যেখানে আপনি আমাকে গুলি মারতে চান। সেখানে আমাকে ডাকুন, আমি যেতে প্রস্তুত। আপনার এই ধরনের মন্তব্যে আমি ভয় পাই না। আমাদের মা-বোনেরা রাস্তায় নেমে প্রতিবাদ করছে, তারা দেশকে রক্ষা করতে চায়।'



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১০:২৮ পিএম says : 0
    আপনার দৃঢ়প্রত্যয় প্রতিটি নাগরিকের হওয়া উচিৎ।তা হলেই সফলতা আসবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াইসি


আরও
আরও পড়ুন