Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

শিগগির কংক্রিট স্লিপার কারখানা চালু হবে

ছাতকে রেলমন্ত্রী

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রেলওয়ে মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলওয়ে বিভাগের আধুনিকায়নে ইতোমধ্যে মহাপরিকল্পনা গ্রহণ করেছে সরকার। বিশ্বের সাথে তাল মিলিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার রেল বিভাগকে উন্নত ও যুগোপযোগি করতে কাজ করছে। তিনি বলেন, ছাতক-সুনামগঞ্জ রেললাইন স্থাপনের কাজ চলছে। পরিকল্পনা মন্ত্রী এ রেলপথ স্থাপনে সার্বক্ষনিক তদারকি করছেন। তিনি আরো বলেন, শিগগির বন্ধ কংক্রীট স্লিপার কারখানাটি চালু করার প্রক্রিয়া চলছে। অচিরেই রেলওয়ের বেদখলে থাকা সকল অবৈধ স্থাপনা উচ্ছদ করা হবে। রেলওয়ে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ।
গত রোববার দুপুরে মন্ত্রী সুনামগঞ্জের ছাতকে অবস্থিত রেলওয়ের আওতাধীন বন্ধ কংক্রীট স্লিপার কারখানা পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
এরআগে সকালে তিনি ছাতক-ভোলাগঞ্জে অবস্থিত দীর্ঘদিন ধরে বন্ধ থাকা বাংলাদেশ রেলওয়ের একমাত্র রোপওয়ে (রজ্জুপথ) এলাকা পরিদর্শন করে সমস্যাসহ নানা বিষয়ে বিভাগের বিভিন্ন কর্মকর্তার সাথে কথা বলেন। এসময় রেলওয়ে বিভাগের মহাপরিচালক সামছুজ্জামান, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন, এডিজি (আই) ডিএন মজুমদার, চিফ ইঞ্জিনিয়ার (পূর্ব) সুবক্তগীন, ঢাকার ডিভিশনাল জেনারেল ম্যানেজার এএম সালাহ উদ্দিন, সুনামগঞ্জের এডিসি রাশেদ ইকবাল, ছাতক উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম কবির, সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল, রেলওয়ে নির্বাহী প্রকৌশলী সুলতান আহমদসহ রেলওয়ে বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রেলমন্ত্রী ছাতকে পৌঁছলে স্থানীয় রেলওয়ে রেস্টহাউজে সামনে তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন নেন রেলওয়ের স্থানীয় কর্মকর্তা-কর্মচারীরাবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ