Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় সব ধরনের রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ

সীতাকুন্ড (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সকল প্রকার রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে। গতকাল সোমবার দুপুরে সীতাকুন্ড কুমিরাস্থ বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রো-ভিসি প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রতিষ্ঠানটি গত ২৫ বছরে সেশনজটের শিকার হতে হয়নি কখনো। গত ২৭ জানুয়ারী হলের এক আবাসিক শিক্ষার্থীর উপর নির্যাতনের অভিযোগে শিক্ষক-শিক্ষার্থীরা প্রতিবাদে যোগ দেয়। যার প্রক্ষিতে গত ২৯ জানুয়ারী সিন্ডিকেট সভায় বিশ^বিদ্যালয়ের সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া ছাত্র সংগঠনের নাম ভাঙিয়ে অনৈতিকভাবে আইন নিজের হাতে তুলে নেয়া, অসৌজন্যমূলক আচরণ, প্রকাশ্যে শিক্ষকদের সামনে সাধারণ শিক্ষার্থীদের উপর নির্মম নির্যাতনসহ নানা অপরাধ সংঘটিত হয়ে আসছিলো। এছাড়া র‌্যাগিং এর নামে শারীরিক ও মানসিক নির্যাতনসহ নেশা জাতীয় দ্রব্যের বহুল ব্যবহারের মত গুরুতর অপরাধ করে প্রতিষ্ঠানকে অস্থিতিশীল করে তুলছিলো।
তাই সিন্ডিকেটের সিদ্ধান্তে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর ক্যাম্পাসে র‌্যাগিং ও সকল প্রকার রাজনৈতিক কর্মকান্ড, সভা সমাবেশ, মিটিং মিছিল ইত্যাদি সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন,বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড.আবদুল হামিদ চৌধুরী, প্রক্টর মুস্তফা মুনীর উদ্দিন, প্রফেসর মুহম্মদ নাজমুল হক নদভী ও মোস্তাক খোন্দকার প্রমুখসহ অন্যান্য শিক্ষকগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনৈতিক

২৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন